খাদ্য সহায়তা নিয়ে মাঝরাতে দরজায় কড়া নাড়ছেন এসপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

যশোর: 'ঘড়ির কাঁটায় রাত পৌনে ৩টা। যশোর শহরের ইসহাক সড়কের দরিদ্র পল্লীর বাসিন্দারা গভীর ঘুমে আচ্ছন্ন। হঠাৎ দরজায় কড়া নাড়লে আচমকা ভয়ে লাফিয়ে উঠলেন রিকশাচালক হামিদ গাজী (৫৬)। তখনই বাইরে থেকে বলে উঠলেন, প্লিজ ভয় পাবেন না, আমি আপনাদের জেলার এসপি। তবুও প্রাণভয়ে দরজা খুলে অবাক হলেন। 

সত্যিই তাই! স্বয়ং এসপিসহ পুলিশ কর্মকর্তারা প্যাকেট ভর্তি খাদ্যদ্রব্য নিয়ে হাজির হয়েছেন। পুলিশ কর্মকর্তারা তাকে করোনা মোকাবেলায় সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার পরামর্শ দেন। এজন্য আগামীতেও প্রধানমন্ত্রী ঘোষিত সাহায্যের পাশাপাশি তিনিও (এসপি) সাহায্য করবেন বলে আশ্বাস দিয়ে যান পাশের বাড়িতে। 

হামিদ গাজী ও তার স্ত্রী প্যাকেট খুলে দেখলেন তাতে চাল, ডাল, তেল এবং সাবান রয়েছে। এ সময় আবেগ ধরে রাখতে না পেরে তিনি কান্নাজড়িত কণ্ঠে বাংলানিউজকে বললেন, 'যে পুলিশের ভয়ে থাকি, সেই পুলিশ এই দুর্দিনে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর এসপি স্যারের প্রতি আল্লাহর কাছে দোয়া রইলো। 

শুধুমাত্র হামিদ গাজী নন, এসপি মুহাম্মদ আশরাফ হোসেন রাতভর শহরের নাজির শংকরপুর-ইসহাক সড়কসহ আশপাশের এলাকা ঘুরে ২৫০ দরিদ্র পরিবারের কাছে নিজ হাতে খাদ্য সহযোগিতা প্রদান করেন।

জেলা পুলিশের একাধিক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, নভেল করোনা ভাইরাসে সৃষ্ট লকডাউনের কারণে সমাজে খেটে খাওয়া দরিদ্র শ্রেণির মানুষের অসহায়ত্বের কথা চিন্তা করে এসপি নিজ উদ্যোগেই তাদের পাশে দাঁড়িয়েছেন। 

যশোরের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ আশরাফ হোসেন বাংলানিউজকে বলেন, অসহায় মানুষদের পাশে থাকা অতি আনন্দের। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে আমাদের এ কার্যক্রম চলতে থাকবে। 

এসপি সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়ে বলেন, আমার অনুরোধ এই পরিস্থিতে অসহায় লোকজনের পাশে দাঁড়াবেন।

খাদ্য সহায়তা বিতরণকালে উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মো. গোলাম রব্বানী শেখ, (খ-সার্কেল) জামাল আল-নাসের, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. অপু সরোয়ারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

বাংলাদেশ সময়: ০৪১২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০ 
ইউজি/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
বান্দরবানে জগন্নাথ দেবের স্নানযাত্রা অনুষ্ঠিত
হাসপাতালে করোনা রোগীদের ভোগান্তি বন্ধে ব্যবস্থা নিতে হবে
খাদ্যের খোঁজে দল বেঁধে ঘুরছে হনুমান, কামড়ালো ১২ জনকে
দীঘিনালায় দৃষ্টিপ্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যা
কাশিমপুর কারাগারে এক হাজতির মৃত্যু


নোয়াখালীতে ৩৯ জনের করোনা পজিটিভ, আক্রান্ত বেড়ে ৮৮০ 
বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা
গোপালগঞ্জে করোনায় নতুন আক্রান্ত ২০, মোট ২৪২ 
করোনা টিকা: ২শ’ কোটি ডোজ উৎপাদনে প্রস্তুত অ্যাস্ট্রাজেনেকা
৪ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে ব্যবসায়ীর মৃত্যু