দেশ রক্ষার্থে এবারের স্বাধীনতা দিবস উৎসর্গ করেছি: ফারুক খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল মো. ফারুক খান, ফাইল ফটো

walton

ঢাকা: দেশের মানুষ এবং ভবিষ্যৎ প্রজন্ম রক্ষার্থে এবারের স্বাধীনতা দিবসকে নিজেরা উৎসর্গ করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক বাণিজ্যমন্ত্রী অবসরপ্রাপ্ত কর্নেল মো. ফারুক খান।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে মোবাইল ফোনে বর্তমানের করোনা ভাইরাস পরিস্থিতি এবং স্বাধীনতা দিবস নিয়ে বাংলানিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি কথা জানান।

ফারুক খান বলেন, বর্তমানে সারাবিশ্ব করোনা ভাইরাসের কারণে কঠিন পরিস্থিতির মধ্যে অতিবাহিত করছে। করোনার ভাইরাস দীর্ঘদিন হলো শনাক্ত হলেও এখনও কোনো প্রতিষেধক তৈরি না হওয়া সারাবিশ্বের জন্য অত্যন্ত দুঃখজনক এবং ব্যর্থতা। এ ব্যর্থতার দায় আমাদের, বিশ্ববাসীর।

‘আমরা প্রতিবছর বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করে নিউক্লিয়ার বোমা, বিভিন্ন মারণাস্ত্র, যুদ্ধবিমান তৈরির প্রতিযোগিতা করে চলেছি। অথচ মানুষকে রক্ষা করার জন্য যে সমস্ত ওষুধ দরকার, সেদিকে আমরা তেমনভাবে বিনিয়োগ করিনি। করোনা ভাইরাস আমাদের দেখিয়ে দিয়েছে এ পৃথিবীকে বাসযোগ্য করার জন্য সমগ্র বিশ্ববাসীকে আরও বেশি সচেতন হওয়া প্রয়োজন।’

তিনি বলেন, স্বাধীনতার মানে শুধু স্বাধীনতা দিবসে এদিক-সেদিক ছোটাছুটি করা নয়, স্বাধীনতার অর্থ হচ্ছে স্বাধীনভাবে, সুস্থভাবে বেঁচে থাকা। কিন্তু করোনা ভাইরাসের কারণে বর্তমান সময়ে আমরা স্বাধীনভাবে বেঁচে থাকতে পারছি না। দেশের মানুষ এবং ভবিষ্যৎ প্রজন্ম রক্ষার্থে আমরা এবারের স্বাধীনতা দিবসকে উৎসর্গ করছি।

আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, এবারের সংগ্রাম, আমাদের মুক্তির সংগ্রাম। এই মুক্তির অর্থ হচ্ছে আমাদের সার্বিক মুক্তি। তাই আমাদের দেশের জনগণের স্বাস্থ্যের বিষয় বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার বাড়িতে থেকে স্বাধীনতা দিবস উদযাপনের সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
আরকেআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: স্বাধীনতা দিবস
চমেক হাসপাতালে পিপিই দিলো সানশাইন চ্যারিটি
চট্টগ্রামে আরও ১০৪ জনের করোনা পরীক্ষা, আক্রান্ত নেই
করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
পুলিশ প্রধান হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত: আইজিপি
জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদের ইন্তেকাল


কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিকে অ্যাপে নজরদারি করবে পুলিশ
মসজিদে মুসল্লি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের নজরদারি
করোনার মধ্যে বিয়ে: সেই সরকারি কর্মকর্তা চাকরি থেকে বরখাস্ত
ভারতে বাড়ছে লকডাউনের মেয়াদ: মমতা 
করোনা মোকাবিলায় একসঙ্গে শাহরুখ-প্রিয়াঙ্কা