দেশ রক্ষার্থে এবারের স্বাধীনতা দিবস উৎসর্গ করেছি: ফারুক খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল মো. ফারুক খান, ফাইল ফটো

walton

ঢাকা: দেশের মানুষ এবং ভবিষ্যৎ প্রজন্ম রক্ষার্থে এবারের স্বাধীনতা দিবসকে নিজেরা উৎসর্গ করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক বাণিজ্যমন্ত্রী অবসরপ্রাপ্ত কর্নেল মো. ফারুক খান।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে মোবাইল ফোনে বর্তমানের করোনা ভাইরাস পরিস্থিতি এবং স্বাধীনতা দিবস নিয়ে বাংলানিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি কথা জানান।

ফারুক খান বলেন, বর্তমানে সারাবিশ্ব করোনা ভাইরাসের কারণে কঠিন পরিস্থিতির মধ্যে অতিবাহিত করছে। করোনার ভাইরাস দীর্ঘদিন হলো শনাক্ত হলেও এখনও কোনো প্রতিষেধক তৈরি না হওয়া সারাবিশ্বের জন্য অত্যন্ত দুঃখজনক এবং ব্যর্থতা। এ ব্যর্থতার দায় আমাদের, বিশ্ববাসীর।

‘আমরা প্রতিবছর বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করে নিউক্লিয়ার বোমা, বিভিন্ন মারণাস্ত্র, যুদ্ধবিমান তৈরির প্রতিযোগিতা করে চলেছি। অথচ মানুষকে রক্ষা করার জন্য যে সমস্ত ওষুধ দরকার, সেদিকে আমরা তেমনভাবে বিনিয়োগ করিনি। করোনা ভাইরাস আমাদের দেখিয়ে দিয়েছে এ পৃথিবীকে বাসযোগ্য করার জন্য সমগ্র বিশ্ববাসীকে আরও বেশি সচেতন হওয়া প্রয়োজন।’

তিনি বলেন, স্বাধীনতার মানে শুধু স্বাধীনতা দিবসে এদিক-সেদিক ছোটাছুটি করা নয়, স্বাধীনতার অর্থ হচ্ছে স্বাধীনভাবে, সুস্থভাবে বেঁচে থাকা। কিন্তু করোনা ভাইরাসের কারণে বর্তমান সময়ে আমরা স্বাধীনভাবে বেঁচে থাকতে পারছি না। দেশের মানুষ এবং ভবিষ্যৎ প্রজন্ম রক্ষার্থে আমরা এবারের স্বাধীনতা দিবসকে উৎসর্গ করছি।

আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, এবারের সংগ্রাম, আমাদের মুক্তির সংগ্রাম। এই মুক্তির অর্থ হচ্ছে আমাদের সার্বিক মুক্তি। তাই আমাদের দেশের জনগণের স্বাস্থ্যের বিষয় বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার বাড়িতে থেকে স্বাধীনতা দিবস উদযাপনের সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
আরকেআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: স্বাধীনতা দিবস
Nagad
কিস্তিতে ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন রণজিত
সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু
নদীর সীমানা পুনর্দখল আরো বেশি অপরাধ: নৌপরিবহন প্রতিমন্ত্রী 
বন্দর সচল করতে জীবন দেওয়া রেডকিনের মৃত্যুবার্ষিকী
৮শ শিক্ষার্থীর বেতন মওকুফ করলো বগুড়ার ২ শিক্ষা-প্রতিষ্ঠান


পাহাড় ধসে বাঘাইছড়ি-খেদারমারার যোগাযোগ বন্ধ
নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে বিজি চেয়ারম্যানের শোক
জেএসএস’র হাতে পাহাড়ে ৪২ খুন: সিএইচটিআরএফ
ভিডিও কনফারেন্সে হলো মন্ত্রিসভার বৈঠক
দিল্লি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘নোলক’ ও ‘মায়া’