৩ লাখ মাস্ক, ৩০ হাজার পিপিই দেবে আলিবাবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ-চীনের যৌথ সংবাদ সম্মেলন

walton

ঢাকা: করোনা মোকাবিলায় বাংলাদেশকে ৩০ হাজার পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই), ৩০ হাজার শনাক্তকরণ কিট এবং তিন লাখ মাস্ক দেবে আলিবাবা। চীনভিত্তিক বিশ্বের ইকমার্স জায়ান্ট আলিবাবার পক্ষ থেকে পাঠানো এসব সরঞ্জাম আগামী ২৯ মার্চ ঢাকায় এসে পৌঁছাবে। 

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানায় বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর ও ঢাকার চীনা দূতাবাস। 

এদিন চীন সরকারের পক্ষ থেকে পাঠানো বিভিন্ন সরঞ্জাম ঢাকায় এসে পৌঁছায়। চীনা রাষ্ট্রদূত লি জিমিং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের কাছে এসব সরঞ্জাম তুলে দেন। এর মধ্যে আছে ১০ হাজার পিপিই, ১০ হাজার করোনা শনাক্তকরণ কিট, ১৫ হাজার এন৯৫ মাস্ক এবং এক হাজার থার্মোমিটার। 

হস্তান্তরের অনুষ্ঠানিকতা শেষে এক ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগণের পক্ষে চীনে এ ধরনের সরঞ্জাম উপহার পাঠিয়েছিলেন। এবার চীন আমাদের এগুলো দিল। এটা দু’দেশের বন্ধুত্বের নিদর্শন। এটা ছাড়াও চীনের আলিবাবার পক্ষ থেকে ৩০ হাজার পিপিই এবং তিন লাখ মাস্ক আগামী ২৯ তারিখ দেশে আসবে। এর মধ্যে দুই লাখ ৭৫ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ৩০ হাজার এন৯৫ মাস্ক। 

চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেন, আজ বাংলাদেশের স্বাধীনতা দিবস। এমন একটি দিনে চীন সরকারের পক্ষ থেকে এমন উপহার দিতে পারে আমি সত্যিই খুব খুশি। আমরা এখনো ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছি। তবে চীন এই যুদ্ধে জয়লাভ করেছে। চীন সব সময় তার বন্ধুরাষ্ট্র বাংলাদেশের পাশে আছে। এই পরিস্থিতি মোকাবিলায় চীনের পক্ষে যা যা সম্ভব তার সবটুকু নিয়ে বাংলাদেশের পাশে থাকবো আমরা। 

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এসএইচএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
মেয়ের কাছে যৌতুক চেয়ে উল্টো যৌতুক দিতে হলো ছেলেকে
করোনা: ফরজ নামাজের পরেই বন্ধ মসজিদের দরজা
চমেক হাসপাতালে পিপিই দিলো সানশাইন চ্যারিটি
চট্টগ্রামে আরও ১০৪ জনের করোনা পরীক্ষা, আক্রান্ত নেই
করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই


পুলিশ প্রধান হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত: আইজিপি
জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদের ইন্তেকাল
কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিকে অ্যাপে নজরদারি করবে পুলিশ
মসজিদে মুসল্লি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের নজরদারি
করোনার মধ্যে বিয়ে: সেই সরকারি কর্মকর্তা চাকরি থেকে বরখাস্ত