ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

‘ফাঁকা ফেনী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
‘ফাঁকা ফেনী’

ফেনী: জেলা প্রশাসনের সহায়তায় সেনাবাহিনী ও পুলিশের কার্যক্রমে ফাঁকা হতে শুরু করেছে ফেনী।

বৃহস্পতিবার (২৬মার্চ) দুপুর ১২টার দিকে শহরের ট্রাংক রোড খেজুর চত্বর, দোয়েল চত্বর, শহীদ মিনার এলাকা, বড় বাজার ও জেল রোডসহ বিভিন্ন এলাকায় গিয়ে দেখা যায় কমতে শুরু করেছে লোক সমাগম।

ক্রমেই যেন সুনশান নিরবতায় আচ্ছন্ন হয়ে পড়েছে চিরচেনা ব্যস্ত শহরটি।

ট্রাংক রোডের খেজুর চত্বর ও দোয়েল চত্বরে যেখানে প্রতিদিন লেগে থাকতো যানজট সেই এলাকাগুলো এখন প্রায় জনমানব শূন্য।

করোনা ভাইরাস সংক্রমণরোধে সামাজিক দূরুত্ব বাজায় রাখতে জেলা প্রশাসনের সহায়তায় ফেনীতে সেনাবাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা ফেনীর ট্রাংক রোড, কলেজ রোড, স্টেশন রোড, সদর হাসপাতাল মোড়, মহিপাল, সালাহ উদ্দিন মোড়সহ বিভিন্নস্থানে টহল ও জনসচেতনতায় মাইকিং করতে দেখা গেছে।

এসময় সরকারি নির্দেশনা মেনে চলতে মাইকিং করা হয়। জানানো হয়- আজকের পর থেকে কেউ অপ্রয়োজনে ঘরের বাইরে যেতে পারবে না। সংক্রমণরোধে সবাইকে সামাজিক দূরত্ব বাজায় রাখতে হবে। শুধু ওষুধের দোকান এবং অতিপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে। এছাড়া বাকি সবকিছু বন্ধ থাকবে।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, মানুষ যেন অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে না পারে সেটি নিশ্চিত করতে রাস্তায় পুলিশি টহল থাকবে। অতি প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় পাওয়া গেলে জেল-জরিমানা করা হবে। সেনাবাহিনীর সঙ্গে মাঠে আছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ফেনীর টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে অস্থায়ী ক্যাম্প করে সেনাবাহিনীর সদস্যরা অবস্থান করছেন। ওই স্থান থেকে তারা জেলার বিভিন্ন স্পটে টহল জোরদার করবেন।

এছাড়া রাস্তার মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ করা গেছে। জেলার উপজেলা শহরগুলোতেও বন্ধ রয়েছে দোকানপাট। সীমিত করা হয়েছে যানবাহন চলাচল।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এসএইচডি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa