কবরস্থান থেকে আগ্নেয়াস্ত্র-গুলি উদ্ধার, বাবা-ছেলে আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পুলিশের হাতে আটক দুই অস্ত্র ব্যবসায়ী, ছবি: বাংলানিউজ

walton

যশোর: যশোর সদর উপজেলার সিরাজসিংহ গ্রামে অভিযান চালিয়ে পারিবারিক কবরস্থান থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৭২ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। এসব অস্ত্র ও গুলি নিজেদের হেফাজতে রাখার অভিযোগে আব্দুল হক গাজী (৭২) ও তার ছেলে আব্দুল হালিম গাজীকে (৪৫) আটক করা হয়েছে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভোররাতে সিরাজসিংহ গ্রামের গাজী বাড়ির একটি পারিবারিক কবরস্থান থেকে এসব অস্ত্র-গুলি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, প্রাচীর দিয়ে ঘেরা পারিবারিক কবরস্থান, যার মূলগেট তালা দেওয়া থাকে। ওই কবরস্থানকে ব্যবহার করে বাবা-ছেলে মিলে গড়ে তুলেছিলেন অস্ত্র ব্যবসা।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মো. গোলাম রব্বানী শেখ বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র-গুলি চোরাকারবারী আব্দুল হক ও তার ছেলে আব্দুল হালিম গাজীকে আটক করি। পরে স্বীকারোক্তি মোতাবেক তাদের পারিবারিক কবরস্থানে অভিযান চালিয়ে মাটির ভেতরে লুকিয়ে রাখা একটি বিদেশি নাইন এমএম মডেলের পিস্তল, সেভেন পয়েন্ট ৬৫ মডেলের পিস্তল, একটি ওয়ান শুটারগান, দু’টি পাইপগান ও ৭২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আটক বাবা-ছেলে দীর্ঘদিন ধরেই অস্ত্র চোরাকারবারীর সঙ্গে জড়িত। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান গোলাম রব্বানী শেখ।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ইউজি/ওএইচ/

শ্রমিকদের সময় কাটছে সংসার-সন্তান নিয়ে
কদমতলীতে ৩ হাজার দুস্থদের মধ্যে খাবার বিতরণ
সাংবাদিক আরিফুল নির্যাতন: হাইকোর্টের নির্দেশে মামলা
‘এইল্ল্যা ইউএনও দেশত থাইলে দেশ আরও আগাই যাইত’
পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শনে করলেন প্রতিমন্ত্রী


সিলেটে দরিদ্রদের সাহায্যে ‘মানবতার ঘর’
ভুল তথ্য ঠেকাতে যৌথভাবে কাজ করছে ভাইবার-হু
দেশে চাল উৎপাদন বেড়ে ৩৬৪, আলু বেড়ে ৯৭ লাখ মে.টন
যশোরে বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা
এক ফোন কলেই ৩১৩ ঘরে পৌঁছালো খাবার