ছাত্রকে বলাৎকারের অভিযোগ মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়পুরহাট ম্যাপ

walton

জয়পুরহাট: জয়পুরহাটের কালাই উপজেলার শাইলগুন সৈয়দ জালালীয়া হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক সুজাউল ইসলামের বিরুদ্ধে এক ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছে।

ঘটনাটি জানাজানি হলে মাদ্রাসা ভবনে তালা ঝুলিয়ে পালিয়ে গেছে অভিযুক্ত ওই শিক্ষক। এ ঘটনায় পরিবারের সদস্য ও গ্রামবাসীরা তার বিচার দাবী করলেও একটি পক্ষ আপোস-মিমাংসার জন্য চাপ দিচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

জানা যায়, শাইলগুন সৈয়দ জালালীয়া হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক সুজাউল ইসলাম শাইলগুন গ্রামের ১২/১৩ বছরের এক ছাত্রকে গত রমজান মাস থেকে বিভিন্ন কৌশলে বলাৎকার করে আসছেন। বিষয়টি জানাজানি হলে অভিযুক্ত শিক্ষক মাদ্রাসা ভবনে তালা ঝুলিয়ে আত্মগোপনে যান।

ভুক্তভোগী শিক্ষার্থী বাংলানিউজকে জানায়, অত্যাচার সহ্য করতে না পেরে সম্প্রতি বিষয়টি আমি আমার পরিবারকে জানাই। 
শিক্ষার্থীর মা ও চাচি ক্ষোভের সঙ্গে জানান, আমরা ওই শিক্ষকের উপযুক্ত বিচার দাবী করছি। কিন্তু তৃতীয় পক্ষ আপোস-মিমাংসার নামে থানায় মামলা দায়ের করতে দিচ্ছেন না।

এ ঘটনায় শাইলগুন বাসিন্দা ছবেদা বেগম, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর হোসেনসহ অনেকেই জানান, আমাদের সন্তানরা আজ শিক্ষা প্রতিষ্ঠানেও নিরাপদ নয়। আমরা এখন যাব কোথায়?  শিক্ষার্থী জিহাদ মণ্ডল, ওয়ারেছ কুরুনীসহ একাধিক ছাত্র বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতেও ভয় পাচ্ছি।

এ ব্যাপারে মাদ্রাসা পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ সারোয়ার হোসেন বলেন, প্রতিষ্ঠানটি রক্ষার জন্য আমরা চেষ্টা করছি। দু’পক্ষকে একসঙ্গে বসিয়ে আপোস মিমাংসা করা হবে। বর্তমানে ওই শিক্ষককে ছুটি দেওয়া হয়েছে। পাশাপাশি অনেকটা আতঙ্কেই শিক্ষার্থীরা আসছে না বিধায় মাদ্রাসা এখন বন্ধ রয়েছে। 

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষকের দেখা না পাওয়ায় তার মোবাইলে বার বার ফোন করা হলেও তিনি ধরেননি।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ খান বাংলানিউজকে বলেন, ঘটনাটি আমি শুনেছি। বলাৎকারের শিকার ছাত্রের বাড়িতে বার বার গিয়েও তাদের মামলা করাতে পারিনি। ঘটনাটি তৃতীয় পক্ষ আপোস মিমাংসার চেষ্টা করছেন বলে আমি শুনেছি। এ ব্যাপারে আমরা থানায় একটি সাধারণ ডায়েরিও অন্তর্ভুক্ত করেছি।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এমআরএ

ক্লিক করুন, আরো পড়ুন: জয়পুরহাট
করোনা: বেলারুশ প্রিমিয়ার লিগ বন্ধ করবে না কর্তৃপক্ষ
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় সৈয়দপুরে ২ নৈশকোচ জব্দ 
শেবাচিমে করোনা সন্দেহে ২৪ ঘণ্টায় ৮ রোগী ভর্তি
কমলনগরে ৬ জেলের জরিমানা
যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যে রেকর্ড মৃত্যু, কমেছে স্পেনে


নোয়াখালীতে সন্ত্রাসী হামলায় একই পরিবারের ৪জন গুলিবিদ্ধ
করোনায় গুজব: ২০ দিনে র‌্যাবের হাতে গ্রেফতার ৭
করোনা মানুষের সঙ্গে চলে: ডা. মুজিবুর রহমান
হিজড়া সম্প্রদায়কে অর্থ সহায়তা দিল গণসংহতি আন্দোলন
নাটোরে সেনাবাহিনীর চিকিৎসা সেবা কার্যক্রম