ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

walton

ঢাকা: সারা বাংলাদেশ থেকে মেডিকেল ভর্তি পরীক্ষায় তৃতীয় স্থান অধিকারী সজিব রয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে এই বিষয় কথা হয় ঢামেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদের সঙ্গে। তিনি জানান, সজীব গত ২০১৮-১৯ বর্ষে সারা বাংলাদেশে মেডিকেল ভর্তি পরীক্ষায় তৃতীয় হয়েছিল। তারপর ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হয়। ফজলে রাব্বি হলে থাকতো। ভর্তি হওয়ার পরে সব পরীক্ষায় ভালোভাবে উত্তীর্ণ হয়ে এখন সে সেকেন্ড ইয়ারে আছে। তার ব্যাচ নাম্বার 'কে কে ৭৬'।

তিনি আরো জানান, গত শুক্রবার দিনগত রাতে যাত্রাবাড়ী-সায়েদাবাদ এলাকার একটি হোটেলে সে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে বলে আমরা জানতে পেরেছি। এক পর্যায়ে পুলিশ তাকে উদ্ধার করে আমাদের হাসপাতালে নিয়ে আসে। এখানে তার ইউরিন পরীক্ষা করে আমরা জানতে পারি সে অতিরিক্ত ঘুমের ওষুধ খাওয়ার কারণে তার ব্রেনে আঘাত করে। তারপর পরই তাকে আইসিইউতে নেওয়া হয়। এখোন সে আইসিইউতে আছে, খুব একটা ভালো নেই। এজন্য তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

প্রশ্নের জবাবে তিনি জানান, আমরা জানতে পেরেছি একটি মেয়ের সঙ্গে তার সম্পর্ক ছিল। সেই মেয়েটির বিয়ে হয়ে যাচ্ছে। এই কারণে সজিব ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, শুক্রবার সায়দাবাদ এলাকায় একটি হোটেলে উঠেছিল। শনিবার সকালে আমরা তাকে ওই হোটেল থেকে অচেতন অবস্থায় উদ্ধার করি। তার কাছ থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে সেটাতে অনেক কিছুই লেখা আছে। বর্তমানে সে আইসিইউতে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এজেডএস/এসএইচ

সরকারকে চাপে ফেলে প্রণোদনার টাকা নিতে শ্রমিকদের আনা হয়েছে
সন্ধ্যায় মুদি ও ওষুধ ছাড়া সব দোকান বন্ধের আহ্বান
শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রীর
করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক
পঞ্চগড়ে ওএমএসের চাল বিক্রি শুরু


নৌবাহিনীকে মাস্ক, পিপিই ও খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা
দুর্নীতি-অনিয়ম যেন না হয়: প্যাকেজ ঘোষণার পর প্রধানমন্ত্রী
আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ
করোনার উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য বিভাগে জানানোর অনুরোধ
বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু