সাঙ্গ হলো সাগরদাঁড়ির ৭ দিনের মধুমেলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মধুমেলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

walton

যশোর: মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মবাষির্কী উপলক্ষে কবির জন্মভূমি যশোরের কেশবপুর উপজেলার কপোতাক্ষ তীরের সাগরদাঁড়িতে আয়োজিত সাত দিনের মধুমেলা শেষ হয়েছে।



মঙ্গলবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় সাগরদাঁড়ির মধুমঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে এ মেলার সমাপ্তি ঘোষণা করা হয়। 

সমাপনী অনুষ্ঠানে জন্মোৎসব উদযাপন কমিটির সভাপতি ও যশোর জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- যশোর পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ আশরাফ হোসেন, যশোর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায়, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সাংবাদিক শ্যামল সরকার, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, কেশবপুর উপজেলা ওয়ার্কাস পার্টির সভাপতি অ্যাডভোকেট আবুবকর সিদ্দিক, সহকারী অধ্যাপক রমেশ চন্দ্র মণ্ডল, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান প্রমুখ। 

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে শুভেচ্ছা বক্তব্য রাখেন মধুসূদন জন্মোৎসব উদযাপন কমিটির সদস্য সচিব কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান।  

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৬ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় যশোর জেলা প্রশাসনের আয়োজনে কপোতাক্ষ নদের তীরে সাগরদাঁড়ি গ্রামে গত ২২ জানুয়ারি মেলা শুরু হয়। লাখো মানুষের আগমনে সাতদিন ছিল উৎসবের আমেজ। 

মেলায় প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত হাজার হাজার নারী-পুরুষ শিশু মেলার মাঠে মধুমঞ্চে মন্ত্রী, এমপি ও দেশ বরেণ্য কবি সাহিত্যিকদের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যাত্রা, সার্কাস, যাদু প্রদর্শনী দেখে এবং ট্রেন ও নাগরদোলায় চড়ে সময় কাটিয়েছেন। এবারের মেলায় প্রতিটি স্টলেই আগত মধুপ্রেমী দর্শনার্থীদের ছিল উপচে পড়া ভিড়। 

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
ইউজি/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: যশোর
প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’
টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’
কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী


ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে
ফেনী শিল্পকলায় সেলিম আল দীনের ‘বাসন’ মঞ্চস্থ
রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল কলেজ ছাত্রের
রিফাত হত্যা: সাক্ষ্য দিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ২ জন
বেনাপোল সীমান্তে হেরোইন ও গাঁজাসহ আটক ২