ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

শরীয়তপুরে নকল জর্দা তৈরির কারখানাকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩২ ঘণ্টা, জানুয়ারী ২৭, ২০২০
শরীয়তপুরে নকল জর্দা তৈরির কারখানাকে জরিমানা

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলায় নকল জর্দা প্রস্তুত ও বাজারজাত করার অপরাধে সাব্বির কেমিক্যাল ওয়ার্কস নামে একটি কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী।  

এছাড়া বিপুল পরিমাণ প্রস্তুতকৃত নকল জর্দা, কৌটা, লেবেল ও কাঁচামাল ধ্বংস করে কারখানাটি স্থায়ীভাবে সিলগালা করে দেওয়া হয়েছে।

এসময় জেলা ক্যাবের সভাপতি বিল্লাল হোসেন খান, সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবুল হোসেন ও জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।  

সহকারী পরিচালক সুজন কাজী বাংলানিউজকে জানান, সদর উপজেলার মনোহর বাজার এলাকায় সাব্বির কেমিক্যাল ওয়ার্কস নামে একটি ভুয়া কারখানা দীর্ঘদিন ধরে মনিকা কেমিক্যাল কোং নামক কারখানার 'শরীয়তপুরী জর্দ্দা'র হুবহু নকল জর্দা প্রস্তুত ও বাজারজাত করে আসছিল।  

গোপন সংবাদের ভিত্তিতে ওই ভুয়া কারখানায় অভিযান পরিচালনাকালে বিপুল পরিমাণ প্রস্তুতকৃত নকল জর্দা, খালি কৌটা, লেবেল ও জর্দ্দা তৈরির কাঁচামাল পাওয়া যায়। অবৈধভাবে নকল পণ্য প্রস্তুত করার অপরাধে কারখানার মালিক লিটন বেপারীকে ৫০ হাজার  টাকা জরিমানা করা হয়েছে।  

পাশাপাশি জব্দকৃত ৫৮৮ কৌটা নকল জর্দা, ১ হাজার খালি কৌটা, তিন বস্তা লেভেল, দুই বস্তা কাঁচামাল ঘটনাস্থলেই ধ্বংস করা হয়েছে। এছাড়া কারখানাটিকে স্থায়ীভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa