ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

জাতীয়

তীব্র শীত পঞ্চগড়ে, বাড়ছে শিশু-বৃদ্ধ রোগী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারী ২৪, ২০২০
তীব্র শীত পঞ্চগড়ে, বাড়ছে শিশু-বৃদ্ধ রোগী

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলার সীমান্তবর্তী উপজেলা তেঁতুলিয়া। হিমালয়ের অতি নিকটে হওয়ায় এ উপজেলায় শীতের তীব্রতা সবচেয়ে বেশি। যদিও প্রতি শীত মৌসুমেই তেঁতুলিয়ায় শীতের তীব্রতা অনেক বেশি থাকে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া অফিসে এখানের সর্বনিম্ন তপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

গত কয়েকদিন ধরে তেঁতুলিয়ার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঘ মাসের মাঝারি শৈত্যপ্রবাহ ও হিমেল হাওয়া।

যে কারণে আবারও জেঁকে বসেছে শীত। এলাকার সাধরণ মানুষ পড়েছে চরম ভোগান্তিতে। অনেকেই কাজ করতে না পেরে বেকার সময় পার করছেন।

গত পাঁচদিন ধরে এ জেলার ওপর দিয়ে বইছে পাহাড়ি হিমেল হাওয়া ও শৈত্যপ্রবাহ। সঙ্গে ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ছে পুরো জেলা। ফলে আবারও জেলাজুড়ে শীতের তীব্রতা বেড়ে গেছে।

এদিকে, কিছু সময়ের জন্য সূর্য়ের দেখা মিললেও থাকছে না উত্তাপ। এতে করে দিনের বেলাও বিভিন্ন যানবাহন গাড়ির হেডলাইট জ্বালিয়ে রাস্তায় চলাচল করছে।

বিভিন্ন জায়গার শীতার্তরা হাড় কাঁপানো শীত নিবারণের চেষ্টা করছেন আগুন পোহানোর মাধ্যমে। তবে তাতেও খুব একটা কাজে আসছে না। অনেকেই আক্রান্ত হচ্ছেন ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে। এরমধ্যে শিশু ও বয়স্কদের সংখ্যা বেশি। এছাড়া হাসপাতালেও এ ধরনের রোগী ভর্তির সংখ্যা বাড়ছে।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa