বেসরকারি চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেবে সরকার

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় সংসদের অধিবেশন কক্ষ

walton

জাতীয় সংসদ ভবন থেকে: বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক, চেম্বারে চিকিৎসকদের রোগী দেখার ফি সরকার নির্ধারণ করে দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ (স্বাস্থ্যসেবা বিভাগ) মন্ত্রী জাহিদ মালেক।



বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য বেগম গ্লোরিয়া ঝর্ণা সরকারের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

এসময় অধিবেশনের সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্ব টেবিলে উত্থাপন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক, চেম্বারে চিকিৎসকদের রোগী দেখা বাবদ ফি আদায়ের বিষয়ে একটি নীতিমালা প্রণয়নের ব্যাপারে সরকারের চিন্তা-ভাবনা রয়েছে। যোগ্যতা ও পদমর্যাদা অনুযায়ী জেনারেল প্র্যাকটিশনার থেকে বিশেষজ্ঞ চিকিৎসক লেভেল পর্যন্ত সর্বমহলে গ্রহণযোগ্য রোগী দেখার ভিজিটের হার নির্ধারণের পরিকল্পনা বর্তমান সরকারের রয়েছে। আশা করছি ভবিষ্যতে তা বাস্তবায়নের কার্যক্রম শুরু করা সম্ভব হবে।

আওয়ামী লীগের সংসদ সদস্য নুর মোহাম্মদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিক্যাল রিপ্রেজেন্টটেটিভদের ডাক্তারের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে ইতোমধ্যে সরকারি হাসপাতালগুলোতে সপ্তাহে দু’দিন অফিস সময়ের পর নির্ধারিত সময়সীমা নির্দিষ্ট করে নির্দেশনা দেওয়া হয়েছে। বেসরকারি হাসপাতালগুলোকে তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের নিয়ম-নীতি মোতাবেক মেডিক্যাল রিপ্রেজেন্টটেটিভদের সঙ্গে সাক্ষাতের সুর্নিদিষ্ট সময়সূচি নির্ধারণ করা দেওয়ার অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এসই/এএ

কেশবপুরবাসী রাতে দরজা খুলে ঘুমাবে: শাহীন চাকলাদার
চুড়িহাট্টা ট্র্যাজেডির বর্ষপূর্তি বৃহস্পতিবার
গ্রন্থমেলায় ‘মমতাজউদদীন আহমদ আমার শিক্ষক’
করোনা ভাইরাসে দুই ইরানি নাগরিকের মৃত্যু
সাংবাদিক ফয়েজ আহমেদের প্রয়াণ


এইচআরপিবি’র সাবেক সেক্রেটারির স্মরণ সভা অনুষ্ঠিত
শহীদ দিবসে আওয়ামী লীগের কর্মসূচি
‘জুনে চালু হচ্ছে সিলেট-কক্সবাজার-চট্টগ্রাম ফ্লাইট’
যাত্রাবাড়ীতে দুই বাসের চাপায় যুবকের মৃত্যু
আইডিটিপি সেবা ক্রয়ের প্রস্তাব অনুমোদন