বাংলাদেশকে আরো প্রাণবন্ত দেখতে চায় ভারত: রামনাথ কোবিন্দ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে পরিচয়পত্র পেশ করছেন দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান।

walton

ঢাকা: ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেছেন, সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশকে আরো প্রাণবন্ত দেখতে চায় ভারত। এছাড়া বাংলাদেশের সঙ্গে ভারতের বিশেষ সম্পর্ক রয়েছে। এ সম্পর্ককে আরো শক্তিশালী করার ক্ষেত্রে ভারত সর্বোচ্চ অগ্রাধিকার দেয় বলে জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি। 



দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ভারতের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করতে গেলে রামনাথ কোবিন্দ এসব কথা বলেন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দিল্লির বাংলাদেশ হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে জানায়, দিল্লির রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে পরিচয়পত্র পেশ করেন মুহম্মদ ইমরান। এসময় তাকে স্বাগত জানিয়ে রামনাথ কোবিন্দ ভারত ও বাংলাদেশের মধ্য সব দিক বিশেষত নিরাপত্তা, যোগাযোগ এবং মানুষে মানুষে যোগাযোগের ক্ষেত্রে আরো শক্তিশালী ও গভীর সহযোগিতার প্রত্যাশা করেন।

বৈঠকে রামনাথ কোবিন্দ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী এবং কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৫০ বছরের যৌথ উদযাপনে ভারত বাংলাদেশের অংশীদার হতে পেরে আনন্দিত। এসময় মুহম্মদ ইমরান বাংলাদেশ-ভারত সম্পর্ক উন্নয়নে জোর দেন। 

মুহম্মদ ইমরান ভারতে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে যোগ দেওয়ার আগে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৮৬ সালে বিসিএস ফরেন ক্যাডারে যোগ দেন। এর আগে তিনি জেদ্দা, অটোয়া, বন ও বার্লিনের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। কলকাতার ডেপুটি হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার হিসেবে কাজ করেছেন মুহম্মদ ইমরান। এছাড়া তিনি উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। মুহম্মদ ইমরান ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর পদে স্থলাভিষিক্ত হন। তবে মোয়াজ্জেম আলী ভারত থেকে দেশে ফেরার পর তিনি মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
টিআর/আরবি/

আশুলিয়ায় সৎ মাকে হত্যার অভিযোগে তরুণী আটক
পিরোজপুরে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা যুবক আটক
খুলনায় একই রাতে তিন স্থানে আগুন, নিহত ১
নাটোরে দুই বেকারির মালিককে লাখ টাকা জরিমানা
প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’


টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’
কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী
ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে