ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ অস্ত্রব্যবসায়ীর ১০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, জানুয়ারী ২২, ২০২০
চাঁপাইনবাবগঞ্জে অবৈধ অস্ত্রব্যবসায়ীর ১০ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনে দায়েরকরা একটি মামলায় রাজা (৪৩) নামে একজন অবৈধ অস্ত্র ব্যবসায়ীকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে তাকে ওই সাজা দেওয়া হয়।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল জজ-২ শওকত আলী একমাত্র আসামির অনুপস্থিতিতে দণ্ডাদেশ ঘোষণা করেন। দণ্ডিত রাজা জেলার শিবগঞ্জ উপজেলার তেলকুপি লম্বাপাড়া গ্রামের বাসিন্দা।



মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১২ সালের ৯ ডিসেম্বর দিবাগত রাত দেড়টার দিকে র‍্যাবের  অভিযানে নিজ বসতবাড়ি থেকে ১টি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিনসহ হাতেনাতে গ্রেফতার হন অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ী রাজা। এঘটনায় পরদিন ১০ ডিসেম্বর শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা করেন র‍্যাব-৫ ব্যাটালিয়ন রাজশাহীর স্পেশাল কোম্পানির তৎকালীন উপ পরিদর্শক (এসআই) রেজাউল করিম।

মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও র‍্যাব-৫ এর তৎকালীন উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম ২০১৩ সালের ৯ জানুয়ারি রাজাকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ৯ জনের সাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে আদালত মঙ্গলবার পলাতক আসামি রাজাকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa