বিশ্বকে তাক লাগিয়ে শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণ করছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: বাংলানিউজ

walton

মাদারীপুর: বিশ্বকে তাক লাগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করছেন বলে মন্তব্য করেছেন  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। 



শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে মাদারীপুর জেলার শিবচরে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে বাল্যবিয়ে প্রতিরোধপূর্বক মাতৃমৃত্যু হ্রাসকরণ পরামর্শ কর্মশালার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিশ্বকে তাক লাগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণ করছেন। এই পদ্মাসেতুর ৪২টি পিলারের মধ্যে ৩৬টি পিলারের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, পদ্মাসেতু নির্মাণ হচ্ছে, এতেই প্রমাণ হয়, যেদেশ পদ্মাসেতু নির্মাণ করতে পারে, সেদেশ যে কোনো পরিবর্তন অবশ্যই বাস্তবায়ন করতে পারে। এই বিশ্বাস ও আত্মশক্তি সবার মধ্যে রয়েছে।

তিনি বলেন, মুজিব বর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠার অংশ হিসেবে সুস্থ মা, সুস্থ জাতি গঠনে মনোনিবেশ করি, বাল্যবিয়েকে না বলি। এই শপথ সবার নেওয়া উচিত। একজন সুস্থ মা দিতে পারে একটি সুস্থ সন্তান, তাই নারীর স্বাস্থ্যের প্রতি মনযোগী হওয়া প্রয়োজন।

অনুষ্ঠানে স্পিকার উপস্থিত সাধারণ মানুষের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং সেসব প্রশ্নের উত্তর ও বিভিন্ন পরামর্শ দেন।

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি, জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, ইউএনএফপিএ’র প্রতিনিধি ড. আশা টর্কেলসন, একাধিক সংসদ সদস্যসহ বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: মাদারীপুর
আশুলিয়ায় সৎ মাকে হত্যার অভিযোগে তরুণী আটক
পিরোজপুরে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা যুবক আটক
খুলনায় একই রাতে তিন স্থানে আগুন, নিহত ১
নাটোরে দুই বেকারির মালিককে লাখ টাকা জরিমানা
প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’


টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’
কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী
ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে