ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন: ঢাবি ভিসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন: ঢাবি ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আমরা একটা পত্রিকায় দেখলাম একজন চিহ্নিত রাজাকারকে শহীদ বলা হয়েছে। স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে এই রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন বলে সংশ্লিষ্টদের প্রতি ঘৃণা প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন তিনি।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার সকাল ৭টা ১মিনিটে রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

এর কিছুক্ষণ পরে শ্রদ্ধা নিবেদন করেন ঢাবি ভিসি।

ভিসি বলেন, আলবদর ও রাজাকারদের বিচার হয়েছে। বিচারের রায়ে অনেক রাজাকারের ফাঁসি হয়েছে। এসব রাজাকারকে শহীদ আখ্যায়িত করা জঘন্য অপরাধ। সামনে যেন এ ধরনের অপরাধ করার সাহস না পায় কেউ।

তিনি বলেন, আমাদের তরুণ সমাজ জেগেছে। এ ধরনের জঘন্য আস্ফালন তারা মানেনি। এটাই দৃষ্টান্ত হয়ে থাকবে। রাজাকারকে শহীদ বলা তরুণ সমাজ মানবে না, এটাই আমাদের আশার জায়গা।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমআইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa