ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

অনশনরত পাটকল শ্রমিকের মৃত্যুর প্রতিবাদে বাসদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
অনশনরত পাটকল শ্রমিকের মৃত্যুর প্রতিবাদে বাসদের মানববন্ধন

বগুড়া: খুলনায় অনশনরত পাটকল শ্রমিক আব্দুস সাত্তারের (৫০) মৃত্যুতে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) বগুড়া জেলা শাখা।

শুক্রবার (১৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।  
বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে খুলনা মেডিকেল কলেজে প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আব্দুস সাত্তার মারা যান।

 

বাসদের সমাবেশে আব্দুস সাত্তারের মৃত্যুর দায় নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়। এ শ্রমিকের পরিবারকে আজীবন আয়ের সমান টাকা ক্ষতিপূরণ দেওয়ারও আহ্বান জানানো হয়। এছাড়া দেশব্যাপী অনশনরত পাটকল শ্রমিকদের ১১ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারকে আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।  

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বগুড়া জেলা শাখার সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল। বক্তব্য রাখেন- জেলা সদস্য দিলরুবা নূরী, শ্যামল বর্মন, রাধা রানী বর্মন প্রমুখ।

বক্তারা বলেন, ব্যক্তি মালিকানাধীন পাটকলগুলোতে শ্রমিক শোষণ নির্বিঘ্ন করে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করার ষড়যন্ত্র হিসেবেই শ্রমিকদের মজুরি বকেয়া রেখে সংকট সৃষ্টি করা হচ্ছে। সমস্যার স্থায়ী সমাধানে অনিচ্ছুক রাষ্ট্রের কর্তাব্যক্তিরা এই মৃত্যুর জন্য দায়ী।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
কেইউএ/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa