ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

হাসু-কাসু বাহিনীর মূলহোতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
হাসু-কাসু বাহিনীর মূলহোতা আটক

ঢাকা: কুখ্যাত শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদস্যু হাসু-কাসু বাহিনীর মূলহোতা আবুল হাসেম ওরফে হাসুকে (৩৫) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন  ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দিনগত রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকা থেকে অস্ত্র ও ইয়াবাসহ তাকে আটক করা হয়।

র‍্যাব-৪-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক বলেন, ঢাকা শহরের অন্যতম শীর্ষ সন্ত্রাসী হাসু-কাসু বাহিনী মিরপুর, আগারগাঁও ও শেরে-বাংলা নগরসহ আশপাশের এলাকার মূর্তিমান আতঙ্ক।

অসংখ্য চাঁদাবাজি, ভূমি দখল, অপহরণ ও খুনের অভিযোগে তাকে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি এবং এক হাজার ১২২ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, হাসু ব্যবসায়ী, শিল্পপতি, ঠিকাদার, এমনকি চাকুরিজীবীদের কাছ থেকেও নিয়মিত নির্দিষ্ট হারে চাঁদা আদায় করে আসছিলেন। তিনি এলাকায় মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তুলেছেন।

হাসু-কাসু বাহিনীর মূলহোতা হাসুর বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২ টির অধিক মামলা রয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ বব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাব-৪ এর অপারেশন অফিসার এএসপি সাজেদুল ইসলাম সজল।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa