স্বাধীনতার ৪৮ বছরেও জনগণের প্রত্যাশা বাস্তবায়িত হয়নি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন বঙ্গবীর কাদের সিদ্দীকী বীর উত্তম। ছবি: বাংলানিউজ

walton

গাইবান্ধা: ‘স্বাধীনতার ৪৮ বছরেও জনগণের প্রত্যাশা বাস্তবায়িত হয়নি’ বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দীকী বীর উত্তম।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা পৌর শহীদ মিনার চত্বরে দলের জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাদের সিদ্দীকী বলেন, মুক্তিযুদ্ধের প্রধান অঙ্গীকার ছিল সাম্য, মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠা। স্বাধীনতার পর আমরা স্বপ্ন দেখলাম এবার প্রতিষ্ঠিত হবে প্রকৃত গণতন্ত্র, শোষণহীন, দুর্নীতি ও বৈষম্যমুক্ত এক অসাম্প্রদায়িক সমাজ। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর জাতীয়, আন্তর্জাতিক চক্রান্ত ও ব্যর্থ নেতৃত্বের কারণে স্বাধীনতার এত বছর পরও আমাদের স্বপ্ন স্বপ্নই রয়ে গেল, বাস্তবায়িত হচ্ছে না জনগণের প্রত্যাশা। লাগামহীন দুর্নীতি, দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি, খুন-ধর্ষণ, অধিকাংশ রাজনৈতিক নেতা ও দলের চরম ব্যর্থতা, সর্বোপরি অসৎ আমলাদের ঔদ্ধত্যের কারণে গোটা জাতি আজ জিম্মি।

তিনি বলেন, মানুষের অন্তরের প্রত্যাশাকে যৌক্তিক ও নৈতিকভাবে ধারণ করার একমাত্র রাজনৈতিক শক্তি ‘কৃষক শ্রমিক জনতা লীগ’। 

এসময় তিনি জনগণকে ঐক্যবদ্ধ প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান এবং দলীয় কর্মীদের সংগঠনকে শক্তিশালী করে জনগণের দাবি আদায়ে আন্দোলন গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

সংগঠনের জেলা সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মোস্তফা মনিরুজ্জামানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন, কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীর প্রতীক, যুগ্ম সাধারণ সম্পাদক প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, জেলা ও উপজেলা নেতারা। 

সম্মেলন শেষে অ্যাডভোকেট মোস্তফা মনিরুজ্জামানকে সভাপতি ও আবু বক্কর সিদ্দিককে সাধারণ সম্পাদক করে ৬৯ বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: গাইবান্ধা
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’
‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা
সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন


ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা
‘পরিবেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’
অরুণ জেটলি-সুষমা স্বরাজ-জর্জ ফার্নান্দেজ পদ্মবিভূষণে ভূষিত
প্রজাতন্ত্র দিবসে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফের
মুক্তিযোদ্ধাদের পাশে থাকার আশ্বাস নতুন এসপির