নানা আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস- ২০১৯ উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নানা আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস- ২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি বের হয়।

walton

ঢাকা: নানা আয়োজন ও কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হলো ডিজিটাল বাংলাদেশ দিবস- ২০১৯। ২০১৭ সালে প্রথমবার সরকারিভাবে এ দিবস ঘোষণার পর টানা তৃতীয়বারের মতো দিবসটি আয়োজিত হলো। দিবসটি উদযাপনে এবারের প্রতিপাদ্য ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমারের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ আইসিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এছাড়া, সকাল ১০টায় বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে শুরু হয়ে খামারবাড়ি ঘুরে পুনরায় দক্ষিণ প্লাজায় গিয়ে শেষ হয়। এর আগে বেলুন উড়িয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী র‍্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

র‍্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এতে সভাপতিত্ব করেন।

রং-বেরঙের ফেস্টুন, ব্যানার, প্ল্যাকার্ড, বেলুনসহ বিভিন্ন মন্ত্রণালয়, সরকারি-বেসরকারি সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং সর্বস্তরের জনগণ এ র‍্যালিতে অংশ নেন।

এদিন দেশের সব জেলা, উপজেলা ও বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে আলোচনা সভা ও শোভাযাত্রাসহ নানা কর্মসূচি পালিত হয়।

এছাড়া, দেশের আইসিটি খাতের সংবাদকর্মীদের সংগঠন ‘বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম’ কার্যালয়ও নানা আনুষ্ঠানিকতায় দিবসটি উদযাপন করে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এসএইচএস/এফএম

বিঅ্যান্ডজি এলিভেটরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’
‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা


সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন
ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা
‘পরিবেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’
অরুণ জেটলি-সুষমা স্বরাজ-জর্জ ফার্নান্দেজ পদ্মবিভূষণে ভূষিত
প্রজাতন্ত্র দিবসে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফের