বগুড়ায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালায় বক্তারা।

walton

বগুড়া: বগুড়ায় নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতা বাড়াতে ‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক এক কর্মশালার আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা সিমেন্ট।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বগুড়া শিবগঞ্জ উপজেলায় অবস্থিত মসলা গবেষণা কেন্দ্রের ডরমিটরি ও ট্রেনিং কমপ্লেক্সে অনুষ্ঠিত এ কর্মশালায় মোট ৬০ জন রাজমিস্ত্রি অংশ নেন। অনুষ্ঠানের শুরুতে বসুন্ধরা সিমেন্টের পক্ষ থেকে অংশ নেওয়া রাজমিস্ত্রিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

কর্মশালায় অংশ নেওয়া স্থানীয় সুপরিচিত রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও তাদের নির্ভরতার কথা জানান।

অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল ও নির্মাণ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের বগুড়া শিবগঞ্জ উপজেলার প্রকৌশলী মোবারাক হোসেন এবং শিবগঞ্জ পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী রাশেদ হাসিম। বসুন্ধরা সিমেন্টের পক্ষে বাড়ি নির্মাণ সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করেন ইঞ্জিনিয়ার শহীদ হাসান এবং ইঞ্জিনিয়ার মো. হাসিনুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ধারাবাহিক গুণগত মানের জন্য বর্তমান দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মাসেতু নির্মাণ প্রকল্প, পদ্মাসেতু নদীশাসন প্রকল্প, পদ্মাসেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রোরেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, পদ্মাসেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রাসেতু প্রকল্প, কালনাসেতু প্রকল্প, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, কালশী ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেলসেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় স্থাপনাগুলোতে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

এসময় উপস্থিত ছিলেন বসুন্ধরা সিমেন্টের উইং ইনচার্জ আশিক আহমেদ, ডি এস আই রাজশাহী ডিভিশন মো. সোহেল রানা, এ এস এম বগুড়া এরিয়া মো. সোহেল রানা সরকারসহ অন্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
কেইউএ/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন: বগুড়া
কক্সবাজারে ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগত্র দাখিল
শিক্ষককে মারধর, ভালুকা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
বগুড়ায় দুদকের মামলায় পৌর মেয়রসহ পাঁচজন কারাগারে
নগরবাসী পরিবর্তন চায়: হাজী মিলন
রাজধানীতে বাসের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু


ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু করল এনআরবিসি ব্যাংক
বুধবার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন তাবিথ
মৌসুমের বাইরে লবণ চাষিদের বিকল্প পেশার ব্যবস্থা করা হবে
পঞ্চগড়ে তাপমাত্রা ৯.২ ডিগ্রি, ঠাণ্ডায় কাহিল জনজীবন
বাড়িওয়ালার বিরুদ্ধে চবি ছাত্রীকে মারধরের অভিযোগ