ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

‘তথ্য বিভ্রাট-গোপন করাই দুর্নীতির কারণ ও উন্নয়নে বাধা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
‘তথ্য বিভ্রাট-গোপন করাই দুর্নীতির কারণ ও উন্নয়নে বাধা’ কুড়িগ্রামে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

কুড়িগ্রাম: ‘অন্তর্ভুক্তিমূলক টেকসই উন্নয়ন: দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এ প্রতিপাদ্য নিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে কুড়িগ্রামে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

সোমবার (০৯ ডিসেম্বর) মানববন্ধন, আলোচনা সভা, দুর্নীতিবিরোধী চলচ্চিত্র প্রদর্শনীসহ নানা আয়োজনে যৌথভাবে দিবসটি পালন করে কুড়িগ্রাম জেলা প্রশাসন, সচেতন নাগরিক কমিটি (সনাক) ও দুর্নীতি প্রতিরোধ কমিশন (দুপ্রক) কুড়িগ্রাম।

দিবসের বিভিন্ন কর্মসূচিসহ আলোচনায় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, দুর্নীতি দমন কমিশন রংপুর অঞ্চলের উপ-সহকারী পরিচালক একেএম নুরুল আলম সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, প্রেসক্লাব সভাপতি আহসান হাবীব নীলু, সনাক সভাপতি রওশন আরা চৌধুরী, জেলা দুপ্রক সভাপতি একেএম সামিউল হক নান্টু, জেলা তথ্য কর্মকর্তা শাহজাহান আলী, কুড়িগ্রাম পৌরসভার সাবেক মেয়র কাজিউল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামন বাবু, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, টিআইবি কুড়িগ্রামের এরিয়া ম্যানেজার সৌমেন দাস প্রমুখ।

আলোচনা সভায় পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমেই দুর্র্নীতিবিরোধী সচেতনতা সৃষ্টি ও দুর্নীতি কমানোর জন্য বক্তারা তথ্য অধিকার আইন-২০০৯ এর প্রয়োগের ওপর গুরুত্ব দেন।

তারা বলেন, তথ্য বিভ্রাট, তথ্য গোপন করা ও ভুল তথ্য দেওয়াই দুর্নীতির কারণ এবং দেশের উন্নয়নের জন্য বাধা।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এফইএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa