নানা আয়োজনে যশোরে হানাদারমুক্ত দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোরে হানাদারমুক্ত দিবস পালনে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

walton

যশোর: বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা যশোর। ১৯৭১ সালের এদিনে (৬ ডিসেম্বর) বাংলার বীর সন্তানেরা জেলাটি হানাদারমুক্ত করেন। যশোরেই প্রথম উঠেছিল বিজয়ী বাংলাদেশের রক্তসূর্য খচিত গাঢ় সবুজ পতাকা। গৌরবময় দিনটি পালনে যশোর জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য বিজয় র‍্যালি, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৬ ডিসেম্বর) যশোর টাউন হল ময়দানে বেলুন উড়িয়ে দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

পরে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, পুলিশ সুপার মঈনুল হক, বৃহত্তর যশোর জেলার (যশোর, ঝিনাইদহ, মাগুরা ও নড়াইল) উপ-অধিনায়ক রবিউল আলম।

সেখানে অনুষ্ঠিত সভায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের যৌথ উদ্যোগে সংগীত পরিবেশন করা হয়। পরে সেখান থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়, যা শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে মণিহার এলাকায় শহীদ স্মৃতিস্তম্ভের কাছে গিয়ে শেষ হয়েছে। পরে সেখানে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

অপরদিকে, এ দিনটি উপলক্ষে জাগরণী চক্র নামে একটি সংস্থা আয়োজন করে ‘যশোর মিনি ম্যারাথন’। ৮৬ তরুণ ও ১৭ তরুণী ম্যারাথনে অংশ নেন। সকালে যশোর কালেক্টরেট চত্বর থেকে শুরু হয় ম্যারাথন প্রতিযোগিতা। যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
ইউজি/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন: যশোর
ছয় কাব্যগ্রন্থের পাণ্ডুলিপি নিয়ে আলোচনা
‘পদ্মভূষণ’ ও ‘পদ্ম শ্রী’ পুরস্কার পেলেন মোয়াজ্জেম-এনামুল
'নিষ্প্রভ' মেসি, ভ্যালেন্সিয়ার মাঠে হারলো বার্সা
বিঅ্যান্ডজি এলিভেটরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়


‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’
‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা
সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন
ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা