ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ঘটছে দুর্ঘটনা, তবুও উল্টো পথে চলছে গাড়ি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
ঘটছে দুর্ঘটনা, তবুও উল্টো পথে চলছে গাড়ি

ঢাকা: সড়ক পরিবহন আইন-২০১৮ প্রণয়ন করা হলেও তা যেন মানতেই রাজি নয় রাজধানীতে ছুটে চলা ছোট যানবাহনগুলো। প্রায়ই দেখা যাচ্ছে সিএনজি, অটোরিকশা, প্রাইভেট কারসহ বিভিন্ন যানবাহন যথাযথ ট্রাফিক আইন মানছে না। রাজধানীর অনেকে সড়কেই দেখা যায় উল্টো পথে গাড়ি চলছে। আর এতে করে একের পর এক সড়ক দুর্ঘটনা ঘটেই চলেছে।   

শুক্রবার (৬ ডিসেম্বর) বেলা ১টার দিকে রাজধানীর ইসিবি চত্বরের কিছু সামনে বনানী ফ্লাইওভারের নিচে উল্টো পথে যাওয়ার সময় এরকমই দুই সিএনজির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।  

উল্টো পথের একটি সিএনজি সরাসরি গিয়ে আঘাত করে সঠিক পথে চলতে থাকা একটি সিএনজিকে (ঢাকা মেট্রো- থ-১৩-৮৭৮১)।

তাতে ওই সিএনজির চালকসহ ৩-৪ যাত্রী গুরুতর আহত হন। আহতদের মধ্যে শিশুও ছিল। পরে আশপাশের লোকজন ছুটে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।  

এদিকে এ ঘটনার পরপরই ইসিবি চত্বরে দায়িত্বে নিয়োজিত ট্রাফিক পুলিশ ঘটনাস্থলে যান, এবং বিষয়টি ক্যান্টনমেন্ট থানাকে অবহিত করেন। পরে পুলিশ গিয়ে সিএনজি দুটিকে থানায় নেয়।  

এ ব্যাপারে ট্রাফিকের টিআই আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, উল্টো পথে সিএনজি আসার কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছি। রোগীদের হাসপাতালে পাঠানো হয়েছে। সিএনজি দুটি বর্তমানে ক্যান্টনমেন্ট থানায় আছে।  

ক্যান্টনমেন্ট থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইফুল বাংলানিউজকে জানান, এইমাত্র দুর্ঘটনা ঘটেছে। বিষয়টি আমরা আমলে নিয়েছি। সিএনজি আটক করা হয়েছে। পরবর্তীতে অভিযুক্ত চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
জিএমএম/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa