ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

‘ঘি’ মানসম্মত না হওয়ায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
‘ঘি’ মানসম্মত না হওয়ায় মামলা ফাইল ছবি

বরিশাল: বিক্রির উদ্দেশে রক্ষিত ঘি (ঘৃত) মানসম্মত না হওয়ায় বরিশাল নগরের একটি মিষ্টির দোকানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এর পক্ষে স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হক বাদী হয়ে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ২৬ ধারায় মামলাটি দায়ের করেন।

শুক্রবার (০৬ নভেম্বর) সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বাংলানিউজকে জানান, মামলায় বিবাদী পক্ষের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

 

মামলার এজাহারের বরাত দিয়ে তিনি জানান, চলতি বছরের ১০ জুন নগরের ১০ নম্বর ওয়ার্ডের সদররোডের কাকলীর মোড় এলাকার আদি গৌরনদী মিষ্টান্ন ভাণ্ডার পরিদর্শন করেন বিসিসি’র স্যানিটারি ইন্সপেক্টর এনামুল। এ সময় ওই মিষ্টির দোকানে বিক্রির উদ্দেশে রক্ষিত লেবেল বিহীন ঘি ভেজাল সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করা হয় এবং ‘ঘি’র নমুনা যথাযথভাবে পরীক্ষার জন্য ঢাকায় ইনস্টিটিউট অব পাবলিক হেলথ নিউট্রিশনে (আইপিএইচএল) পাঠানো হয়। সেখান  থেকে প্রাপ্ত প্রতিবেদনে ওই ঘি মানসম্মত নয় বলে উল্লেখ করা হয়। যার ধারাবাহিকতায় কর্তৃপক্ষের নির্দেশে এ মামলা দায়ের করা হয়। মামলায় ঘি উৎপাদনকারী ও বিক্রেতা আদি গৌরনদী মিষ্টান্ন ভাণ্ডারের নরেন্দ্রনাথ দাসকে একমাত্র আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa