‘ঘি’ মানসম্মত না হওয়ায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

walton

বরিশাল: বিক্রির উদ্দেশে রক্ষিত ঘি (ঘৃত) মানসম্মত না হওয়ায় বরিশাল নগরের একটি মিষ্টির দোকানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এর পক্ষে স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হক বাদী হয়ে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ২৬ ধারায় মামলাটি দায়ের করেন।

শুক্রবার (০৬ নভেম্বর) সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বাংলানিউজকে জানান, মামলায় বিবাদী পক্ষের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। 

মামলার এজাহারের বরাত দিয়ে তিনি জানান, চলতি বছরের ১০ জুন নগরের ১০ নম্বর ওয়ার্ডের সদররোডের কাকলীর মোড় এলাকার আদি গৌরনদী মিষ্টান্ন ভাণ্ডার পরিদর্শন করেন বিসিসি’র স্যানিটারি ইন্সপেক্টর এনামুল। এ সময় ওই মিষ্টির দোকানে বিক্রির উদ্দেশে রক্ষিত লেবেল বিহীন ঘি ভেজাল সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করা হয় এবং ‘ঘি’র নমুনা যথাযথভাবে পরীক্ষার জন্য ঢাকায় ইনস্টিটিউট অব পাবলিক হেলথ নিউট্রিশনে (আইপিএইচএল) পাঠানো হয়। সেখান  থেকে প্রাপ্ত প্রতিবেদনে ওই ঘি মানসম্মত নয় বলে উল্লেখ করা হয়। যার ধারাবাহিকতায় কর্তৃপক্ষের নির্দেশে এ মামলা দায়ের করা হয়। মামলায় ঘি উৎপাদনকারী ও বিক্রেতা আদি গৌরনদী মিষ্টান্ন ভাণ্ডারের নরেন্দ্রনাথ দাসকে একমাত্র আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমএস/আরআইএস/

আতিককে পথভ্রষ্ট না হওয়ার পরামর্শ রুবানার 
টাইগারদের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন
সিলেটে বাসের ধাক্কায় লেগুনা উল্টে নারীর মৃত্যু
তথ্য অধিদফতরের ওয়েবসাইটে ‘মুজিব শতবর্ষ’ নামক সেবাবক্স
গাউছুল আজম মাইজভাণ্ডারীর ওরশ শুরু বুধবার


শীতলক্ষ্যা নদীর তীর থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার
হামলা নিয়ে তাবিথের লিখিত অভিযোগ
জিম্বাবুয়ে বোলারদের ধৈর্য পরীক্ষা নিলেন ম্যাথিউস-মেন্ডিস
অক্ষয়ের পারিশ্রমিক এখন ১২০ কোটি!
চাঁপাইনবাবগঞ্জে অবৈধ অস্ত্রব্যবসায়ীর ১০ বছর কারাদণ্ড