‘শ্যূটিং প্রতিযোগিতার প্রসার দীর্ঘদিনেও করতে পারিনি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল (স্পেশাল ব্রাঞ্চ) মীর শহিদুল ইসলাম।

walton

ঢাকা: ‘শ্যূটিং প্রতিযোগিতার প্রসার আমরা দীর্ঘদিন ধরেও করতে পারিনি। অনুশীলনের সুযোগের অভাবে এ প্রতিযোগিতায় বাংলাদেশ পুলিশের সব ইউনিট এগোতে পারছে না বলে মন্তব্য করেছেন অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল (স্পেশাল ব্রাঞ্চ) মীর শহিদুল ইসলাম।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ শ্যূটিং স্পোর্টস ফেডারেশনে বাংলাদেশ পুলিশ বার্ষিক শ্যূটিং এবং আইজি কাপ-২০১৯ এর চূড়ান্ত প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মীর শহিদুল ইসলাম বলেন, খেলাটি যারা পরিচালনা করেছেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এ খেলাটি অনেক ব্যয়বহুল। খেলাটি অনুশীলনের সুযোগ সব জায়গায় হয় না। অনুশীলন করার জন্য বাংলাদেশ পুলিশের খেলোয়াড়দের আমরা সুযোগ দিতে পারি না। এক্ষেত্রে র‌্যাব একটু এগিয়ে থাকে। র‌্যাবের অনুশীলনের সুযোগ তুলনামূলক একটু বেশি। আমাদের শুটার আছেন, যারা ভালো করেন তারা কোনো না কোনো সময় স্পেশাল সিকিউরিটি ফোর্সে (এসএসএফ) কর্মরত ছিলেন। ঠিকমতো অনুশীলন না করতে পারার কারণে বাংলাদেশ পুলিশের সব ইউনিট এ প্রতিযোগিতায় এগিয়ে আসতে পারে না। প্রতিযোগিতার প্রসার আমরা দীর্ঘদিনেও করতে পারিনি। তাছাড়া আমাদের নিজস্ব কোনো শ্যূটিং ক্লাবও নেই। যে অস্ত্র দিয়ে অনুশীলন করব সেটির ঘাটতি আছে আমাদে। নানা জটিলতার কারণে আমাদের অস্ত্র কেনা সম্ভব হয়নি। অস্ত্র কেনা থাকলে আমাদের অনুশীলন করতে সুবিধা হত।

তিনি বলেন, আমার জানামতে প্রথমবারের মতো আইজি কাপে প্রথম হয়েছে সারদা পুলিশ (রাজশাহী) একাডেমি। আমি চারবছর এই অনুষ্ঠানে অংশগ্রহণ করছি। বিগত বছরে তিনবার র‌্যাব চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে যায়। মধ্যে একবার এসবি চ্যাম্পিয়ন ট্রফি নিয়েছিল। আমি ধরেই নিয়েছিলাম এবারও চ্যাম্পিয়ন ট্রফি নেবে র‌্যাব। আমার মনে হচ্ছিল এবার সারদা একাডেমি দ্বিতীয় হবে। এসবি রানার্সআপ হতে পারবে না। কিন্তু সবকিছু মিলিয়ে দেখা যাচ্ছে যে আব্দুল কুদ্দুসের নেতৃত্বে সারদা একাডেমি চ্যাম্পিয়ন হয়েছে।

আইজি কাপ ২০১৯ এর দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা রাজশাহী দল ও রানারআপ হয় এসবি ঢাকা দল।

স্পেশাল ব্রাঞ্চ পুলিশ, বাংলাদেশ পুলিশ শ্যূটিং ক্লাব সাধারণ সম্পাদক সরদার তমিজউদ্দিন আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ডিএমপি পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমএমআই/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: পুলিশ
‘পদ্মভূষণ’ ও ‘পদ্ম শ্রী’ পুরস্কার পেলেন মোয়াজ্জেম-এনামুল
'নিষ্প্রভ' মেসি, ভ্যালেন্সিয়ার মাঠে হারলো বার্সা
বিঅ্যান্ডজি এলিভেটরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’


‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা
সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন
ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা
‘পরিবেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’