ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

গোপালগঞ্জ: ভেজাল ও নিম্নমানের আইসক্রিম উৎপাদন করায় মো. আক্কেল আলী নামে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমান করা হয়েছে। অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে ওই ব্যবসায়ীকে। একই সঙ্গে ইকো সুপার আইসক্রিম নামের ওই অবৈধ ফ্যাক্টরিটির উৎপাদন বন্ধ ও আইসক্রিমগুলো সকলের সামনে ধ্বংস করা হয়। পরে অভিযুক্ত মো. আক্কেল আলী অর্থদণ্ড পরিশোধ করে মুক্তি পান।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকেলে গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের চরমানিকদাহ এলাকার কাজীর বাজারে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ আদেশ দেন।

এ বিষয়ে অমিত রায় বলেন, এখানে গোপনে কোন প্রকার অনুমতি ছাড়া ভেজাল ও নিম্নমানের ইকো সুপার আইসক্রিম উৎপাদন করা হতো। প্রতিষ্ঠানটিতে কোন সাইনবোর্ড ছিলো না। এমন কি কোন ট্রেড লাইসেন্সও নেই।

তিনি আরো জানান, বরফ, স্যাকারিন ও অস্বাস্থ্যকর রং দিয়ে আইসক্রিম তৈরী করা হতো এ ফ্যাক্টরীতে। পরে মালিক মোঃ আক্কেল আলী অপরাধ স্বীকার করায় তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২, ৫২,৫৩ ধারায় ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে তিনি এক লাখ টাকা জরিমানা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়।

বাংলাদেশ সময় ০৬২৩ ঘন্টা, নভেম্বর ২২, ২০১৯
ডিএন/এমএমএস

Nagad
পটুয়াখালীতে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা
অ্যাপ বন্ধের পর চীনা কোম্পানির টেন্ডার বাতিল, সায় মমতার
রাজধানীতে পৃথক স্থানে ২ জনের আত্মহত্যা
অনিয়ম: আরও এক ইউপি চেয়ারম্যান ও সদস্য বরখাস্ত
জমিতে পড়ে থাকা ককটেল বিস্ফোরণে কৃষক আহত


করোনায় আরেক চিকিৎসকের মৃত্যু
খুলনায় নিখোঁজ কৃষকের মরদেহ উদ্ধার
বান্দরবানে নতুন ১৭ জনের করোনা শনাক্ত 
পিটিআইগুলো পাবে আরও একজন সহকারী সুপার
বিকাশ অ্যাকাউন্ট নেই এমন নম্বরেও সেন্ড মানি