php glass

ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

গোপালগঞ্জ: ভেজাল ও নিম্নমানের আইসক্রিম উৎপাদন করায় মো. আক্কেল আলী নামে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমান করা হয়েছে। অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে ওই ব্যবসায়ীকে। একই সঙ্গে ইকো সুপার আইসক্রিম নামের ওই অবৈধ ফ্যাক্টরিটির উৎপাদন বন্ধ ও আইসক্রিমগুলো সকলের সামনে ধ্বংস করা হয়। পরে অভিযুক্ত মো. আক্কেল আলী অর্থদণ্ড পরিশোধ করে মুক্তি পান।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকেলে গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের চরমানিকদাহ এলাকার কাজীর বাজারে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ আদেশ দেন।

এ বিষয়ে অমিত রায় বলেন, এখানে গোপনে কোন প্রকার অনুমতি ছাড়া ভেজাল ও নিম্নমানের ইকো সুপার আইসক্রিম উৎপাদন করা হতো। প্রতিষ্ঠানটিতে কোন সাইনবোর্ড ছিলো না। এমন কি কোন ট্রেড লাইসেন্সও নেই।

তিনি আরো জানান, বরফ, স্যাকারিন ও অস্বাস্থ্যকর রং দিয়ে আইসক্রিম তৈরী করা হতো এ ফ্যাক্টরীতে। পরে মালিক মোঃ আক্কেল আলী অপরাধ স্বীকার করায় তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২, ৫২,৫৩ ধারায় ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে তিনি এক লাখ টাকা জরিমানা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়।

বাংলাদেশ সময় ০৬২৩ ঘন্টা, নভেম্বর ২২, ২০১৯
ডিএন/এমএমএস

তথ্য কমিশন-এটুআই’র মধ্যে চুক্তি সই
বাংলাদেশ ক্যানসার এইড ট্রাস্টের যাত্রা শুরু
জাপার সম্মেলন উপলক্ষে প্রচার উপ-কমিটির সভা
‘নারীর প্রতি সহিংসতার প্রকাশ্য প্রতিবাদ করতে হবে’
বগুড়ায় ইউপি সদস্যকে ইয়াবাসহ আটক


সালমান-ক্যাটরিনার পারফরম্যান্সে শেষ হলো বিপিএল’র উদ্বোধনী
ট্রাক্টরই এখন কৃষকের ‘গলার কাঁটা’
বাংলাদেশকে অনেক ভালোবাসি: সালমান খান
পঞ্চগড়ে শীতের তীব্রতা চরমে, দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ
বেগম রোকেয়ার জন্ম-মৃত্যু
ইতিহাসের এই দিনে

বেগম রোকেয়ার জন্ম-মৃত্যু