php glass

কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত। ছবি: বাংলানিউজ

walton

কুমিল্লা: কুমিল্লা সেনানিবাসে উদযাপিত হয়েছে সশস্ত্র বাহিনী দিবস। এ উপলক্ষে ১০ জন মুক্তিযোদ্ধার পরিবারকে সম্মাননা দেওয়া হয়।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দিবস উপলক্ষে কুমিল্লা সেনানিবাসে ছিল নানা আয়োজন।

অনুষ্ঠানে আসা মুক্তিযোদ্ধাসহ অতিথিদের অভ্যর্থনা জানান কুমিল্লার ৩৩ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আমন্ত্রিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, সংসদ সদস্য নিজাম হাজারি, সংরক্ষিত নারী আসনের সাংসদ সেলিনা ইসলাম, রৌশন আরা মান্নান, আঞ্জুম সুলতানা সীমা।

কুমিল্লার ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী অনুষ্ঠানের প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। শ্রদ্ধা জানান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি।

দেশের সুনাম বৃদ্ধিতে সশস্ত্র বাহিনীর সদস্যদের কঠোর আত্মত্যাগের চিত্র তুলে ধরেন কুমিল্লার ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি। তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সশস্ত্র বাহিনী জাতীয় পর্যায়ে যেকোনো দুর্যোগ মোকাবেলা, অবকাঠামো নির্মাণ, আর্তমানবতার সেবা, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন, জঙ্গি দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং বিভিন্ন দেশগঠনমূলক কার্যক্রমসহ জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সামরিক সরঞ্জাম দিয়ে সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করতে বর্তমান সরকার সবসময় আন্তরিক।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: কুমিল্লা
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১
কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, দগ্ধ ২৫
সিরাজগঞ্জে গৃহবধুর চুল কাটার ঘটনার প্রতিবেদন হাইকোর্টে
রাখাইনে সেনা অভিযান মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়: সু চি 
আবারো ‘জুমানজি’ নিয়ে আসছেন ডোয়াইন জনসন


খুলনা বিভাগীয় বইমেলার উদ্বোধন
সুপ্রিম কোর্টের তিন গেটে ৩ মোটরসাইকেলে আগুন
মনোনয়নপত্র জমা দিলেন আবু সুফিয়ান
সিলেটকে হারিয়ে বিপিএল শুরু চট্টগ্রামের
কা‌লিয়া‌কৈ‌রে ৬ ইটভাটা ভাঙলো প‌রি‌বেশ অ‌ধিদপ্তর