php glass

রাজশাহী শিল্পকলা একাডেমির সাবেক নৃত্য প্রশিক্ষক গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শহীদুল ইসলাম ও দুদকের লোগো

walton

রাজশাহী: রাজশাহী শিল্পকলা একাডেমির সাবেক নৃত্য প্রশিক্ষক শহীদুল ইসলামকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকেলে মহানগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

সন্ধ্যায় দুদকের রাজশাহীর আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, শহীদুল ইসলামের বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থআত্মসাতের বিষয়ে সত্যতা পেয়েছে দুদক। দুদক কমিশনের অনুমোদনক্রমে রাজশাহীর সহকারী পরিচালক আল-আমিন বাদী হয়ে এ ব্যাপারে মহানগরীর রাজপাড়া থানায় বৃহস্পতিবার দুপুরে মামলা দায়ের করেছেন। মামলার পর বিকেলে ভেড়িপাড়া মোড় থেকে অভিযুক্ত শহীদুলকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, শহীদুল অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন ভাড়া বাবদ ৭০টি প্রতিষ্ঠানের কাছ থেকে আদায় করা ১ লাখ ৩৭ হাজার ৫০০ টাকাসহ সর্বমোট ২ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা জাল-জালিয়াতির মাধ্যমে হিসাব কম দেখিয়ে সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে জমা না করে নিজে আত্মসাৎ করেছেন। এ জন্য বৃহস্পতিবার তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

এর আগে সার্বিক ঘটনা তদন্তের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের কার্যালয় থেকে শহীদুল ইসলামকে অব্যাহতি দেওয়া জন্য চিঠি দেওয়া হয়। কিন্তু স্থানীয় প্রশাসন তা কার্যকর না করলে পরপর পাঁচটি চিঠি দেওয়া হয়। অবশেষে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে তার স্থানীয় নিয়োগ বাতিল করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এসএস/ওএইচ/

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড: আটজন লাইফসাপোর্টে
‘একজন অফিসার চাইলে জেলা-উপজেলার চেহারা বদলে দিতে পারেন’
থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কনসার্ট করা যাবে না
পরবর্তী করণীয় ঠিক করবেন সিনিয়র আইনজীবীরা
সেঞ্চুরির পর তামিমের ৫


খাগড়াছড়িতে ডিজিটাল দিবসে র‌্যালি-সভা
এ রায়ে আমরা ‘শকড’: মাহবুব উদ্দিন
খালেদাকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ কামরুলের 
কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
২০২৩ সালের মধ্যে দেড় কোটি যুবকের কর্মসংস্থান হবে