php glass

পরিবহন ধর্মঘটে পঞ্চমদিনের মতো অচল যশোর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরিবহন ধর্মঘটের কারণে ভোগান্তির শেষ নেই যাত্রীদের। ছবি: বাংলানিউজ

walton

যশোর: নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে যশোরে পঞ্চমদিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। সকালে যশোর থেকে বিভিন্ন পণ্য বোঝাই পরিবহন চললেও টার্মিনাল থেকে কোনো দুরপাল্লার বাস ছেড়ে যেতে দেখা যায়নি। যশোর শ্রমিক ফেডারেশনের নেতারা জানিয়েছেন কেন্দ্রীয় কমিটির নির্দেশ পেলেই বাস চালানো শুরু করবেন তারা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) কেন্দ্রীয় বাস টার্মিনাল, মনিহার বাস টার্মিনালসহ বিভিন্ন বাস স্ট্যান্ড ঘুরে এমন পরিস্থিতি দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, যশোর সদর উপজেলার তালবাড়িয়ার রহিম সর্দার ও তার তিন বছরের শিশুকন্যা এবং স্ত্রীসহ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে যশোর পুরাতন বাসটার্মিনাল এলাকায় দাঁড়িয়ে ছিলেন ঢাকায় যাবেন বলে। রহিম সর্দারকে শিশু কন্যার চিকিৎসার জন্য জরুরিভাবে ঢাকায় যেতে হতো। বাস চলাচল না করার কারণে তিনি যেতে পারেননি। তিনি ছাড়াও ভোগান্তিতে পড়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী থেকে শুরু করে বহু যাত্রী।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি মামুনুর রশিদ বাচ্চু বাংলানিউজকে বলেন, শ্রমিকরা স্বেচ্ছায় গাড়ি চালানো বন্ধ করে দিয়েছে। কেউ চাপ দেয়নি। শ্রমিক ইউনিয়ন বা ফেডারেশন কোনো কর্মসূচি দেয়নি। তারপরও আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার ফেডারেশনের মিটিং আছে। দেখা যাক কী হয়।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মঈনুল হক বাংলানিউজকে বলেন, যশোরের পরিবহন নেতাদের সঙ্গে একাধিকবার আলোচনা করেছি। তাদের কাছ থেকে আশানুরূপ সাড়া পাওয়া যায়নি। আশা করছি শুক্রবার থেকে বাস চলাচল স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: যশোর
নেইমার-এমবাপ্পের ৭ মিনিটের ঝড়ে পিএসজির ফেরা
আবারও হারলো বায়ার্ন
আ’লীগের সম্মেলনে ৫০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা
সার্ক প্রতিষ্ঠা, জন লেননের প্রয়াণ
স্ত্রীকে খুন করে সন্দ্বীপে পলাতক, গ্রেফতার স্বামী


টানা ৩৩ ম্যাচ অপরাজিত ‘অল রেডস’
রাজধানীতে গ্যাসপাইপ লিকেজের আগুনে ৪ শ্রমিক দগ্ধ
আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম
ডিজিটাল নিরাপত্তা এজেন্সি গঠন
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলো ‘বসুন্ধরা টিস্যু’