সোনারগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় বৈদ্যেরবাজার এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বুলবুল খান (৩৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

বুলবুল খান সাফা এন্টারপ্রাইজ নামক একটি বাল্কহেড নির্মাণ কাজের ম্যানেজারের দায়িত্ব পালন করতেন এবং মেরিন শিপ বিল্ডার্স শিপইয়ার্ডে বিভিন্ন জাহাজ ও বল্কহেড নির্মাণ কাজ তদারকি করতেন। নিহত বুলবুল সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের সনমান্দি গ্রামের আব্দুর রশিদ খানের ছেলে। তার দুটি মেয়ে রয়েছে। 
 
বৃহস্পতিবার (২১ নভেম্বর) উপজেলার বৈদ্যেরবাজারে অবস্থিত আল মোস্তফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউরো মেরিন শিপ বিল্ডার্স নামের একটি জাহাজ ও বাল্কহেড নির্মাণ প্রতিষ্ঠানে বৈদ্যুতিক শক সার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটে।

সাফা এন্টারপ্রাইজের মালিক মাসুদ রানা বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার বাল্কহেড নির্মাণ কাজের পরিচালনার জন্য বুলবুল খান বৈদ্যেরবাজারে উপস্থিত হন। বিদ্যুৎ লাইন সংযোগ না থাকার কারণে কাজে ব্যঘাত হচ্ছিলো। বুলবুল ইউরো মেরিন শিপ বিল্ডার্সের লাইনম্যানকে এ ব্যাপারে জানান। লাইনম্যান বুলবুলের কাছ থেকে লাইন ঠিক করার জন্য ১ হাজার টাকা দাবি করেন। বুলবুল লাইনম্যানকে টাকা না দিয়ে মেইন লাইন বন্ধ করতে বলে নির্মাণাধীন বাল্কহেডের সামনে চলে যান। সেখানে যাওয়ার পরপরই ত্রুটিপূর্ণ বিদ্যুৎ লাইন থেকে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে বুলবুল মাটিতে পড়ে যান। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

বৈদ্যেরবাজার এলাকাবাসী জানান, বাল্কহেড ও জাহাজ নির্মাণ করার জন্য যে নিরাপত্তা, সঠিক বিদ্যুৎ ব্যবস্থা ও প্রশস্ত জায়গা থাকার কথা তা নেই। অনেকগুলো জাহাজ ও বাল্কহেড একত্রে নির্মাণ করার ফলে যত্রতত্র বৈদ্যুতিক তার মাটিতে পড়ে আছে এবং বৈদ্যুতিক তারগুলো বিভিন্ন জাহাজের সঙ্গে লেগে আছে। এতে করে যেকোনো কারণে তারগুলো লিকেজ হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ নিয়ে অনেক শ্রমিক ক্ষোভ প্রকাশ করেন।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছিলো। কিন্তু নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ওএইচ/

Nagad
সিলেটে ৫ চিকিৎসকসহ আরও ৮০ জন করোনায় আক্রান্ত
বিচ্ছেদের পর আবার বিয়ে, অতঃপর খুন
জামালপুর-শেরপুর উন্নয়ন প্রকল্পে আরও ১৩৩ কোটি টাকা বরাদ্দ
মনগড়া করোনার রিপোর্টেই কোটি টাকা আদায় রিজেন্টের
ফেসবুকে মাদকসহ নিষিদ্ধ পণ্য বিক্রির অভিযোগে আটক ৩ 


‘মোদীকে ক্ষমা চাইতে হবে’ দাবিতে সরব কংগ্রেস
বিচার করে দুর্নীতিবাজদের মেরে ফেলতে বললেন ড. সৈয়দ আনোয়ার
বুধবার ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি
কণ্ঠশৈলীর জন্য অমর হয়ে থাকবেন এন্ড্রু কিশোর: রুনা লায়লা
এন্ড্রু কিশোরের মৃত্যুতে শোকে মুহ্যমান রাজশাহী