অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

বরিশাল: বরিশালের বানারীপাড়ায় যৌতুকের দাবিতে তিন মাসের অন্তঃস্বত্তা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার মামলায় স্বামী মো. কাওসারকে ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২০ নভেম্বর) বিকেলে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

ফাঁসির আদেশের পাশাপাশি এক লাখ টাকা অর্থদণ্ডও দিয়েছেন আদালত। সেই অর্থ নিহতের পরিবারকে দেয়ার জেন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত মো. কাওসার বরিশালের বানারীপাড়া উপজেলার নাজিরপুর এলাকার শহিদের ছেলে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০০৯ সালে বরিশালের উজিরপুর উপজেলার নারায়নপুর এলাকার মাহমুদা আক্তার পাখির বিয়ে হয় ফাঁসির দণ্ডপ্রাপ্ত কাওসারের সঙ্গে। বিয়ের পর থেকে কাওসার যৌতুকের দাবিতে পাখিকে বিভিন্নভাবে নির্যাতন করতে থাকেন।

ঘটনার দিন ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে তিন মাসের অন্তঃস্বত্তা মাহমুদা আক্তার পাখির (২০) ওপর নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন স্বামী কাওসার।

এ ঘটনায় পাখির বোন ময়না বেগম বাদী হয়ে বানারীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। যে মামলায় নিহত পাখির স্বামী কাওসারকে অভিযুক্ত করে একই বছরের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন বানারীপাড়া থানার এসআই রুস্তম আলী মৃধা।

আদালত আটজনের সাক্ষ্য নেওয়া শেষে আজ এ রায় ঘোষনা করেন বলে জানিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি ফয়েজুল হক ফয়েজ। আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমএস/এফএম

Nagad
সাংবাদিক মুক্তার মায়ের মৃত্যুতে ডিকাবের শোক
জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু ৭ আগস্ট
চরাঞ্চলে বন্যার্তদের দুর্ভোগ, রৌমারী শহর প্লাবিত
‘সার্বিকভাবে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হয়নি’
খুলনায় প্রতিপক্ষের গুলিতে নিহত ২, গুলিবিদ্ধ ৬


আগামীতে বৃষ্টিপাত বাড়ার আভাস, বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা
টাঙ্গাইল-৮ আসনের এমপি করোনায় আক্রান্ত
নারায়ণগঞ্জে স্বর্ণের ওজনে প্রতারণা, লাখ টাকা জরিমানা
বাংলাদেশে করোনার জাল সনদের রমরমা ব্যবসা: নিউ ইয়র্ক টাইমস
ইলিশ আহরণে সব ফাঁস জাল নিষিদ্ধ