ঝালকাঠি থেকে ৯ রুটে বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টার্মিনালে দাঁড়িয়ে আছে সব বাস। ছবি: বাংলানিউজ

walton

ঝালকাঠি: নতুন ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সংশোধন না করার প্রতিবাদে মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে ঝালকাঠি-বরিশাল, ঝালকাঠি-ঢাকাসহ অভ্যন্তরীণ ও দূরপাল্লার ৯টি রুটে সবধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। 

কোনো ধরনের ঘোষণা ছাড়াই শ্রমিক ইউনিয়নের নেতারা দূরপাল্লা ও অভ্যন্তরীণ সবরুটে বাস বন্ধ করে দেন। এতে শিক্ষার্থী, সরকারি-বেসরকারি চাকরিজীবীসহ যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। 

ঝালকাঠি থেকে বরিশাল, বরিশাল থেকে ঝালকাঠি হয়ে খুলনা, বরিশাল থেকে ঝালকাঠি হয়ে পিরোজপুর, বরিশাল থেকে ঝালকাঠি হয়ে ভাণ্ডারিয়া, বরিশাল থেকে ঝালকাঠি হয়ে মঠবাড়িয়া, বরিশাল থেকে ঝালকাঠি হয়ে পাথরঘাটা, ঝালকাঠি-আমুয়া, বরিশাল-ঝালকাঠি ও ঝালকাঠি-ঢাকার বাস চলাচল বন্ধ রয়েছে।

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, সড়ক পরিবহন আইন শ্রমিকদের স্বাভাবিক জীবনের বিপরীতে। তাই আইন সংশোধনের দাবিতে শ্রমিকরা আন্দোলন করছে। এর অংশ হিসেবেই সবরুটে শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছেন।

ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহমেদ জানান, শ্রমিকরা নতুন আইনের প্রতিবাদে আন্দোলনের ডাক দিয়েছেন। তারা বেশি শিক্ষিত নয়, আইন সম্পর্কে পুরোপুরি জ্ঞাত নয়। বাস বন্ধের সঙ্গে মালিক সমিতির কোনো যোগসাজস নেই। দেখা যাক, তারা কতোদিন এ আন্দোলন চালাতে পারেন। কারণ তাদের ভরণপোষণ তো হয় গাড়ি চলাচল থাকলে।

ঝালকাঠি-মোল্লারহাট (নলছিটি), ঝালকাঠি-নবগ্রাম এবং ঝালকাঠি-কাউখালী যাত্রী সংকটের কারণে দীর্ঘদিন (কয়েক বছর) বাস চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: ঝালকাঠি
Nagad
সব সঞ্চয় হারিয়ে রাজশাহীর ফ্লাট বিক্রি করেছিলেন এন্ড্রু
জন্মদিনে ৩৫ শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নিলেন গাভাস্কার
মালদ্বীপ থেকে ফিরলেন আটকে পড়া ১৫৭ বাংলাদেশি
বাংলানিউজের শারমীনা ও শিমুলের বাবা আর নেই
ব্যাংকক থেকে রাতে ঢাকায় আনা হবে সাহারা খাতুনের মরদেহ


দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
সাতক্ষীরা মেডিক্যালে করোনা রোগীসহ ২ জনের মৃত্যু
হবিগঞ্জে আরও ২৯ জনের করোনা শনাক্ত
চ্যাম্পিয়নস লিগের শেষ আটে দেখা হবে রিয়াল-রোনালদোর!
শিখরে পৌঁছেও ছিলেন শেকড়ে, রাজশাহী ছাড়লেন না মরণেও