php glass

তিনবেলা পেট পুরে ভাত খাচ্ছি, এটাই উন্নয়ন: পরিকল্পনামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন উন্নয়ন মেলায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি- জি এম মুজিবুর

walton

ঢাকা: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা এক সময় খাবারের কষ্টে ভুগেছি। এখন তিন বেলা পেট পুরে ভাত খেতে পারছি, এটাই উন্নয়ন। 

সোমবার (১৮ নভেম্বর) নগরীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন উন্নয়ন মেলা ২০১৯-এর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।
 
এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টায় সারাদেশে ইতিবাচক পরিবর্তন এসেছে। আমরা চলতি পথে সবখানে পরিবর্তন দেখতে পাচ্ছি। ইতিহাস বলে, আমরা খাবারের কষ্টে ভোগা জাতি ছিলাম। এখন আমরা তিন বেলা পেট পুরে ভাত খেতে পাচ্ছি, এটাই উন্নয়ন। বাংলাদেশের উন্নয়নের ঢেউ আফ্রিকা ও আমেরিকায়ও লেগেছে। সম্প্রতি আবুধাবিতে বিমান-শোতে আমাদের বিমানও অংশ নিয়েছে। এটাও বিরাট অর্জন।

বিদ্যুৎখাতে সরকারের উন্নয়ন সাফল্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমানে সারাদেশে ৯৬ শতাংশ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। এই ভালো কাজের জন্য প্রধানমন্ত্রীর বেহেস্তে যাওয়ার হক আছে। আমরা প্রধানমন্ত্রীকে নিয়ে গর্ববোধ করি। ১০ বছর ওনার পাশে থেকে কাজ করেছি। প্রধানমন্ত্রী সময়ের প্রতি খুব সিরিয়াস। কোনো মিটিং হলে তিনি এক মিনিটও দেরি করেন না, বরং এক মিনিট আগে সভায় অংশ নেন। কোনো সভায় আসতে না পারলে প্রধানমন্ত্রীর অফিস এক থেকে দুই দিন আগেই জানিয়ে দেয়। তার কাছ থেকে আমাদের অনেক শেখার আছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। পরিকল্পনামন্ত্রী ছাড়াও এতে উপস্থিত ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার, পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ। 

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯ 
এমআইএস/এইচজে 

গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট
বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন
শীতে পুরুষের ত্বকেরও যত্ন প্রয়োজন
শেষবারের মতো নিজ বাসায় অজয় রায়
জেনে নিন বিপিএলের টিকিটের মূল্য


তদারকির অভাবে পশ্চিম রেলে বেহাল দশা, ঘটছে দুর্ঘটনা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
আমরণ অনশনে পাটকল শ্রমিকেরা
বাবা হলেন জনপ্রিয় কৌতুকাভিনেতা-উপস্থাপক কপিল শর্মা
আত্রাইয়ে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু