২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনলেন সিসিক মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুই ঘণ্টা, অপেক্ষার পর পেঁয়াজ কিনলেন মেয়র আরিফুল

walton

সিলেট: প্রায় পৌনে দুই ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (১৮ নভেম্বর) দুপুর পৌনে ১২টায় তিনি নগরের সুরমা মার্কেট পয়েন্ট সংলগ্ন জালালাবাদ পার্কের সামনে কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে লাইনে দাঁড়ান। এরপর ১টা ৩০ মিনিটের দিকে এক কেজি পেঁয়াজ কিনতে সক্ষম হন।

সিসিকের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব এ তথ্য নিশ্চিত করে বলেন, সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়িয়ে সবার মতো এককেজি পেঁয়াজ কিনতে পেরেছেন মেয়র।

এককেজি পেঁয়াজ কেনার আগ্রহের বিষয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, সাধারণ মানুষের কষ্ট জানান দিতে এবং পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমাতে জনগণের কাতারে এসে প্রতীকী প্রতিবাদ এটা।

লাইনে সিসিক মেয়রতিনি বলেন, পেঁয়াজের সঙ্গে চালের দাম বাড়ানোর অভিযোগও পেয়েছি। পেঁয়াজ ইস্যুতে অন্য পণ্যের যেন দাম না বাড়ে এজন্য সিসিক থেকে পদক্ষেপ নেওয়া হবে।

শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট-তামাবিল সড়কের বটেশ্বরে চোরাইপথে ভারত থেকে আসা ৭ হাজার ২শ কেজির পেঁয়াজের চালান ঢাকায় নেওয়ার পথে ট্রাকসহ জব্দ করে র‌্যাব। জব্দ পেঁয়াজের চালানসহ দু’জনকে আটক করা হয়। উদ্ধার হওয়া পেঁয়াজের চালান নগরের শাহপরান থানায় মামলার মাধ্যমে হস্তান্তর করা হয়। পরে মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জিয়াদুর রহমানের নির্দেশে ৪৫ টাকা দরে পেঁয়াজগুলো টিসিবির মাধ্যমে বিক্রি করা হয়।

টিসিবি সিলেটের ইনচার্জ মো. ইসমাইল মজুমদার বলেন, সকাল থেকেই খোলাবাজারে টিসিটিবর নির্ধারিত ডিলারদের মাধ্যমে নির্ধারিত মূল্যে নগরের তিনটি পয়েন্টে তিনটি ট্রাকযোগে পেঁয়াজ বিক্রি হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এনইউ/এএ

প্রখ্যাত মূকাভিনেতা পার্থ প্রতীমের জন্ম
সিটি নির্বাচনের পর সম্প্রসারণ হতে পারে মন্ত্রিসভা
রাজশাহীর রাজপথে কেবলই বিজয়ের উল্লাস
বঙ্গবন্ধু বিপিএলে চ্যাম্পিয়ন রাজশাহী
ফতুল্লায় যুবককে কুপিয়ে হত্যা


পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক
জোনাস ব্রাদার্সের গানচিত্রে নিক-প্রিয়াঙ্কার চমক
ডিজিটাল মেলায় হুয়াওয়ের প্যাভেলিয়নে দর্শনার্থীদের ভিড়
সিলেটে পাতাল বিদ্যুৎ সঞ্চালনের আনুষ্ঠানিক উদ্বোধন
মাঘের শুরুতেই পশ্চিমবঙ্গে শীতের বিদায় প্রস্তুতি!