php glass

সাংবাদিক হত্যা মামলায় জামিন পেলেন বহিষ্কৃত মেয়র মিরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামিন পেলেন বহিষ্কৃত মেয়র মিরু

walton

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি বহিষ্কৃত পৌর মেয়র হালিমুল হক মিরু প্রায় পৌনে দুই বছর হাজত বাসের পর জামিনে মুক্তি পেয়েছেন। 

রোববার (১৭ নভেম্বর) দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিজন সেল থেকে তিনি মুক্তিলাভ করেন। গত ১২ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ তাকে জামিন দেন।

রাজশাহী কারাগারের ডেপুটি জেলার সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, রায়ের কাগজপত্র হাতে পৌঁছার পর হালিমুল হক মিরুকে মুক্তি দেওয়া হয়েছে। 

মিরুর ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু বাংলানিউজকে বলেন, ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি ঢাকা থেকে গ্রেফতার করা হয় হালিমুল হক মিরুকে। প্রায় দুই বছর সাড়ে নয় মাস তিনি হাজতবাস করেন। মঙ্গলবার (১২ নভেম্বর) বিচারপতি রেজাউল হক ও বিশু মহাদেব চক্রবর্তীর নেতৃত্বে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ তাকে জামিন দেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা মিরু’র পাইলস অপরেশন করেছেন। আরও চারটি রোগ ধরা পড়ার কারণে তাকে ঢাকার বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেছেন চিকিৎসকরা। 

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে পরদিন মারা যান দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। এ ঘটনায় মৃত শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুকে প্রধান আসামি করে ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনার পর ৬ ফেব্রুয়ারি ঢাকা থেকে মিরুকে গ্রেফতার করে পুলিশ। এরপর মেয়র ও দলের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়। মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এনটি

বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল
আমদানি-রপ্তানির মাধ্যমে অর্থ পাচার হয় ৮০ শতাংশ
‘ফেনী নদী থেকে পানি তুললে বাংলাদেশ অংশে ক্ষতি হবে না’
‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র চেয়েও জনপ্রিয় ‘কবির সিং’!
আসাম-ত্রিপুরায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ


আশুগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা
রশিদ খানের জায়গায় আবারও আসগর
চুনারুঘাটে সাহিত্য-সংস্কৃতি উৎসব শুরু ১৭ ডিসেম্বর
শফিউল্লাহর মৃত্যুতে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর শোক
‘ভাই আমাকে বাঁচান, আমি পুড়ে শেষ হয়ে যাচ্ছি’