ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

হাবিবে মিল্লাতের সঙ্গে আইএফআরসির যুব চেয়ারম্যানের সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
হাবিবে মিল্লাতের সঙ্গে আইএফআরসির যুব চেয়ারম্যানের সাক্ষাৎ

ঢাকা: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) ভাইস চেয়ারম্যান, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটির (আইএফআরসি) গভর্নিং বোর্ডের সদস্য ও সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত এবং ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমানের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ করেছেন আইএফআরসির যুব কমিশনের চেয়ারম্যান বাস ভ্যান রসম।

রোববার (১৭ নভেম্বর) রাজধানীর মগবাজারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে চেয়ারম্যান কার্যালয়ে এই সৌজন্যে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।  

এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার, আব্দুল্লাহ আল রেজওয়ান নবীনসহ সোসাইটির আইআর ও কমিউনিকেশন বিভাগের সংশ্লিষ্ট প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আইএফআরসির যুব কমিশন চেয়ারম্যান বাস ভ্যান রসম বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে আগত জনগোষ্ঠীর (রোহিঙ্গা) জন্য যে মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করছে তা বিশ্বময় মানবতার জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এসব মানবিক কার্যক্রম পরিচালনায় স্বেচ্ছাসেবকদের গুরুত্ব দিয়েছে। এমনকি কমিউনিটি পর্যায়ের স্বেচ্ছাসেবকরাও সব ধরনের মানবিক সহায়তা কার্যক্রমে অংশগ্রহণ করছে, যা প্রশংসনীয়।

অধ্যাপক ডা. মো. হাবিবে  মিল্লাত বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভলান্টিয়ার বেইজড্ অর্গানাইজেশন। স্বেচ্ছাসেবীরা আমাদের অন্যতম শক্তি। তাদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলা হচ্ছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। বিদেশে স্কলারশিপ নিয়ে লেখাপড়ার সুযোগ করে দেওয়া  হচ্ছে।

গত ১৪ নভেম্বর বাস ভ্যান রসম বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যালয় পরিদর্শন করেন। এর আগে তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্টে সোসাইটির কক্সবাজারে বাস্তবায়িত পপুলেশন মুভমেন্ট অপারেশন কার্যক্রম পরিদর্শন এবং রেড ক্রিসেন্টে ইউনিটের স্বেচ্ছাসেবকদের সঙ্গে সভা করেন।  

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
আরকেআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa