পানি ময়লা কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পানি ময়লা আর কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ে পানি, ময়লা ও কাদা মাটির মধ্যেই চলছে ড্রেনের ঢালাই কাজ। এতে ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয়রা।

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে দেখা যায়, বিএনপি বাজার মোড়ে পানি, ময়লা ও কাদা ভর্তি ড্রেনে প্রথমে ইট বিছানো হচ্ছে। এরপর তাতেই রড-সিমেন্ট দিয়ে ঢালাই করা হচ্ছে। এক কথায়, বিএনপি বাজার ঘেঁষা পুরো ড্রেনের কাজ ময়লা পানির মধ্যেই করা হচ্ছে।

জানা গেছে, আগারগাঁও এলাকায় রাস্তা প্রসারিত করা হচ্ছে। কোথাও ১০০ ফুট, কোথাও আবার দেড়শ’ ফুট। এর মধ্যে আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স ও হাসপাতাল থেকে বিজ্ঞান জাদুঘর পর্যন্ত ১০০ ফিট সড়কের নির্মাণ কাজ চলমান। এছাড়া সড়ক নির্মাণের পাশপাশি দু’পাশে ড্রেনেজ ব্যবস্থাপনার কাজও চলছে।
পানি ময়লা আর কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই, ছবি: বাংলানিউজ১০০ ফুট সড়ক নির্মাণ কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান জনি এন্টারপ্রাইজ।

পানি-ময়লার মধ্যে ইট ফেলা প্রসঙ্গে সেখানকার শ্রমিক শাহাবুদ্দিন বাংলানিউজকে বলেন, আমাদের যেভাবে বলা হচ্ছে, সেভাবে করছি। ফোরম্যান ভালো বলতে পারবেন কাজ সম্পর্কে।

এ বিষয়ে জানতে চাইলে ফোরম্যান মোহাম্মদ খোকন বাংলানিউজকে বলেন, বিএনপি বাজারের ড্রেন দিয়ে পানি, কাদা আসলে আমরা কী করব। কেউ কথা শুনছে না। তাই পানির মধ্যেই ঢালাই কাজ করা হচ্ছে।
পানি ময়লা আর কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই, ছবি: বাংলানিউজনাম প্রকাশে অনিচ্ছুক এক নির্মাণ শ্রমিক বাংলানিউজকে বলেন, যেকোনো ঢালাইয়ের নিচে পানি বা কাদা থাকা যাবে না। পানি, কাদা ঢালাইয়ের শত্রু। কয়েক মাস না যেতেই পানি ও কাদা ঢালাইয়ের শক্তি নষ্ট করে ফেলবে। এর কয়েকদিন পরেই ঢালাই ধসে যাবে।

এ প্রসঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী প্রকৌশলী (পুর-অঞ্চল-৫) ফারুক হাসান মোহাম্মদ আল মাসুদ বাংলানিউজকে বলেন, নির্মাণ কাজ সরেজমিনে পরিদর্শন করে এখনই ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯ 
এমআইএস/টিএ

Nagad
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা, মানবপাচারকারীর স্বীকারোক্তি
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার
ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদককে গ্রেফতারে ফখরুলের নিন্দা


সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা