php glass

‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহাজান আলী।

walton

কক্সবাজার: ‘একজনের জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন করা একটি বিরল সুযোগ এবং আমরা সবাই ভাগ্যবান যে, সে সুযোগটি আমরা পেয়েছি। সেভ দ্য চিলড্রেনের মতো প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করাও একটি দারুণ অভিজ্ঞতা’

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহাজান আলী সেভ দ্য চিলড্রেনের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে কক্সবাজারের একটি স্থানীয় হোটেলে সেভ দ্য চিলড্রেন শতবর্ষ পূর্তি উপলক্ষে রোহিঙ্গা রেসপন্স টিম এই অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন ইন্টার সেক্টর কোওর্ডিনেশন গ্রুপের সিনিয়র কোওর্ডিনেটর নিকোল এপটিং, ওয়াশ সেক্টরের সিনিয়র কোওর্ডিনেটর বিল ফেলো এবং ইকোর টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট মার্কো মেনাস্ট্রিনা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সেভ দ্য চিলড্রেন রোহিঙ্গা রেসপন্সের টিম লিডার ডেভিড স্কিনার বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ সরকার, সহযোগী সংস্থা, দাতা এবং জনগণ একটি অনন্য নজির স্থাপন করেছে। রোহিঙ্গা শিশুদের পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীর শিশুদের সেবা দেওয়ার সুযোগ পেয়ে আমরা গর্বিত।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম ডিরেক্টর মাহিন চৌধুরী। অনুষ্ঠানে রোহিঙ্গা শিশুদের হস্তশিল্প এবং অঙ্কন প্রদর্শনীও ছিল এই উদযাপনের উল্লেখযোগ্য অংশ। শেষ পর্বে ছিল বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রথম বিশ্বযুদ্ধের ঠিক পরে ১৯১৯ সালে এগলেন্টাইন জেব জার্মানি ও অস্ট্রিয়ার অভুক্ত শিশুদের সাহায্যার্থে সেভ দ্য চিলড্রেন প্রতিষ্ঠা করেন। সেভ দ্য চিলড্রেন ২০১৭ সালের অগাস্টে রোহিঙ্গা শরণার্থীদের সাহাযার্থে এগিয়ে আসা অন্যতম শীর্ষস্থানীয় আন্তর্জাতিক সংগঠন।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসবি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার
ভারতের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ‘কোর ক্যাচার’ স্থাপন
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক
বরিশালে ৩ জনকে হত্যা: নিহত বৃদ্ধার পুত্রবধূ গ্রেফতার
দ্বিতীয় দিনে জমে উঠেছে স্বল্প ও মুক্ত চলচ্চিত্র উৎসব
সুদীপ্ত হত্যা মামলার আসামিসহ কারাগারে ৪


বরিশালে ৩ জনকে হত্যা: দুই আসামির স্বীকা‌রো‌ক্তি
তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে অভিযান জরুরি
ম্যাক্স হাসপাতালের এমডির বিরুদ্ধে মামলা
খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট দিতে বিএনপির আহ্বান
স্বল্প কার্বন নগর গড়ে তোলার পরামর্শ শিল্পমন্ত্রীর