৬ ঘণ্টা পর ঢাকা-উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্ঘটনা কবলিত রেল

walton

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ সচল হয়েছে। তবে লাইনচ্যুত বগি উদ্ধার ও সংস্কার শেষ হতে ১০ থেকে ১২ ঘণ্টা সময় লাগতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে লাহিড়ী মোহনপুর স্টেশনে আটকে থাকা চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন অতিক্রম করেছে। এর আগে দুপুর সোয়া ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে লোকো মাস্টারসহ ২০ জন কমবেশি আহত হয়েছে।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের পয়েন্টম্যান আমজাদ আলী বাংলানিউজকে বলেন, দুর্ঘটনায় ১ নম্বর লেনটি খুবই ক্ষতি হয়েছে। এছাড়াও ২, ৩ ও ৪ নম্বর লেন আংশিক ক্ষতিগ্রস্ত হয়। উদ্ধারকারী ট্রেন আসার পর ৩ ও ৪ নম্বর লেন সচল করা হয়েছে। এরপর চিত্রা এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশন ক্রস করে ঢাকার দিকে ছেড়ে গেছে।

পাকশী রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান,  সন্ধ্যা সাড়ে ৫টার দিকে রিলিফ ট্রেন এসে কাজ শুরু করেছে। লাইনচ্যুত বগিগুলো অপসারণ করে ক্ষতিগ্রস্ত সবগুলো লেন সচল করতে ১০/১২ ঘণ্টা সময় লাগতে পারে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসএইচ

Nagad
বরিশাল বিভাগে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সই সেরা
মুগদা হাসপাতালে ফটো সাংবাদিকের ওপর হামলা
কাপ্তাইয়ে করোনা উপসর্গ নিয়ে চুয়েট টেকনিশিয়ানের মৃত্যু
স্বাস্থ্যবিধি না মানায় ২০ চালক-যাত্রীকে অর্থদণ্ড
দৃষ্টি দিন চোখের সাজে 


মোহাম্মদপুরে সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারীর মৃত্যু
রায়গঞ্জে অ্যাম্বুলেন্স পুকুরে পড়ে নিহত ১  
কবে বিদেশ ভ্রমণ করতে পারবেন বাংলাদেশিরা?
মেসিকে বার্সাতেই দেখতে চান জিদান
স্বাস্থ্যবিধি না মেনে ভুরিভোজের আয়োজন করায় জরিমানা