নুসরাত হত্যার বাকি ৪ আসামি কুমিল্লা-চট্টগ্রাম কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেনী কারাগার থেকে কুমিল্লা-চট্টগ্রাম কারাগারে পাঠানো হচ্ছে নুসরাত হত্যার আসামিদের, ছবি: বাংলানিউজ

walton

ফেনী: নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা ও সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রুহুল আমিনকে ফেনী কারাগার থেকে কুমিল্লা কারাগারে স্থানান্তর করা হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে তাদের স্থানান্তর করা হয়। এর আগে এদিনই সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে অন্য দুই আসামি কামরুন নাহার মনি ও উম্মে সুলতানা পপিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।

এরও আগে মঙ্গলবার (১২ নভেম্বর) কুমিল্লা কারাগারে পাঠানো হয় নুসরাত হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত বাকি ১২ আসামিকে।

ফেনী জেলা কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের বাংলানিউজকে বলেন, ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামিকে চট্টগ্রাম ও কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে।

তিনি বলেন, ফেনী জেলা কারাগারে পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের কুমিল্লা ও চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি অনুমোদন দিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন)। এছাড়া কারা বিধি অনুযায়ী ফাঁসির আসামিকে জেলা কারাগার থেকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

অব্যাহতি ছাড়া এ মামলার সব আসামিই মৃত্যুদণ্ডপ্রাপ্ত। তারা হলেন- সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা, ওই মাদ্রাসার ছাত্র নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, সোনাগাজী পৌরসভার কাউন্সিলর মাকসুদ আলম, ছাত্র সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আব্দুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা, আব্দুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মোহাম্মদ শামীম, মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রুহুল আমীন ও মাদ্রাসার সাবেক ছাত্র মহিউদ্দিন শাকিল।

২৪ অক্টোবর আলোচিত নুসরাত হত্যা মামলার ১৬ আসামির সবাইকে মৃত্যুদণ্ডের আদেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ। এছাড়া আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এসএইচডি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ফেনী নুসরাত হত্যা
Nagad
চিকিৎসাবিজ্ঞানের উন্নয়নে টাস্কফোর্স গঠন করতে হবে: রব
পাকিস্তানে বাসে ট্রেনের ধাক্কা, তীর্থযাত্রীসহ নিহত ১৯
কাতার থেকে ফিরছেন আটকে পড়া ৩৯৫ বাংলাদেশি
ডুব-সাঁতারে পটু পাখি ডুবুরি
বিশ্বম্ভরপুরে কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি


প্যারিসে ইউএস-বাংলার চার্টার্ড ফ্লাইট ৬ জুলাই
আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো ভারত
পাকুন্দিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ যুবকের মৃত্যু
জুলাইয়ের শেষে চূড়ান্ত পর্যায়ের পরীক্ষায় মডার্নার ভ্যাকসিন
আদাবরে চার মাসের শিশুকে গলা কেটে হত্যা