php glass

শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রূপক আহম্মেদ রাজন

walton

খুলনা: মাত্র সাড়ে ১২ বছর বয়স শিশু রূপক আহম্মেদ রাজনের। রাজনদের বাড়ি খুলনা মহানগরীর দৌলতপুর থানার মহেশ্বরপাশা দীঘির পশ্চিমপাড় এলাকায়। এ বয়সে বন্ধুদের সঙ্গে যার খেলার মাঠ দাপিয়ে বেড়ানোর কথা কিন্তু ঘাতক ব্যাধি ক্যানসার শিশুটির বেঁচে থাকার স্বপ্নটাই ফিকে করে দিয়েছে। সপ্তম শ্রেণির এ ছাত্র দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যানসারে আক্রান্ত।

বছর তিনেক আগে রাজনের ক্যানসার ধরা পড়ে। এরপর বিভিন্ন জায়গা থেকে সাহায্য নিয়ে ও পরিবারের সবকিছু বিক্রি করে দেশের অনেক হাসপাতালে তাকে চিকিৎসা করানো হয়েছে। বর্তমানে সে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছে।

রাজনের বাবা রাজু আহম্মেদ বাসে বাসে ফেরি করে বাচ্চাদের খাতা, বই, কলম ও মানিব্যাগ বিক্রি করে সংসার চালান।

চিকিৎসকরা জানিয়েছেন, রাজনকে সাড়ে চার বছর ধরে চিকিৎসা দিতে হবে। জরুরিভিত্তিতে উন্নত চিকিৎসা দেওয়া হলে তাকে সুস্থ করে তোলা সম্ভব হবে। এজন্য ১৮ থেকে ২০ লাখ টাকা দরকার।

রাজু আহম্মেদ বলেন, আমি গরিব মানুষ, ছেলের চিকিৎসার এতো খরচ কিভাবে চালাবো। মানুষের কাছে ধার-দেনা করে এতো দিন চালিয়েছি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রাজনের থেরাপিসহ অন্যান্য চিকিৎসা চালিয়ে আসছি। তবে ব্যয়বহুল এ চিকিৎসা চালিয়ে নেওয়া আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না। সহায়তা না পেলে ছেলেটি আমার অকালে হারিয়ে যাবে।

ছেলের চিকিৎসার খরচ জোগাতে হিমশিম খাচ্ছেন তার বাবা। ছেলের চিকিৎসার জন্য সমাজের হৃদয়বান ও বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তিনি।

চিকিৎসায় সহযোগিতা দিতে এ মোবাইল নম্বরে ০১৭৪৭-৭৮৭৮১৭ (বিকাশ) এবং সঞ্চয়ী হিসাব- রাজু আহম্মেদ, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লি., গল্লামারী শাখা, খুলনা, হিসাব নম্বরে- ০৯৬১১২০০৪৩৬০৪ যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমআরএম/ওএইচ/

পেঁয়াজ ছাড়া রান্না হলে, আ’লীগ ছাড়াও দেশ চলবে: রাঙ্গা
‘তথ্য বিভ্রাট ও গোপন করাই দুর্নীতির কারণ ও উন্নয়নে বাধা’
ডাকসু নেতাদের কর্মকাণ্ড ভালো লাগে না: রাষ্ট্রপতি
‘অজয় রায় আমাদের জন্য পথ তৈরি করেছিলেন’
জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর, সম্পাদক লিয়াকত 


বিডিওয়াইইএ’র বার্ষিক সাধারণ সভা
৮ হাজার ইয়াবাসহ দুইজন গ্রেফতার
শাজাহান খানের বক্তব্যে সরকার বিপদে পড়বে না: কাদের
লঙ্কানদের হারিয়ে সৌম্য-শান্তদের স্বর্ণ জয়
গ্রামীণ জনগোষ্ঠীর ডিজিটাল সেবায় জিপি-সৃজনী-ফেরাটম গ্রুপ