শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রূপক আহম্মেদ রাজন

walton

খুলনা: মাত্র সাড়ে ১২ বছর বয়স শিশু রূপক আহম্মেদ রাজনের। রাজনদের বাড়ি খুলনা মহানগরীর দৌলতপুর থানার মহেশ্বরপাশা দীঘির পশ্চিমপাড় এলাকায়। এ বয়সে বন্ধুদের সঙ্গে যার খেলার মাঠ দাপিয়ে বেড়ানোর কথা কিন্তু ঘাতক ব্যাধি ক্যানসার শিশুটির বেঁচে থাকার স্বপ্নটাই ফিকে করে দিয়েছে। সপ্তম শ্রেণির এ ছাত্র দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যানসারে আক্রান্ত।

বছর তিনেক আগে রাজনের ক্যানসার ধরা পড়ে। এরপর বিভিন্ন জায়গা থেকে সাহায্য নিয়ে ও পরিবারের সবকিছু বিক্রি করে দেশের অনেক হাসপাতালে তাকে চিকিৎসা করানো হয়েছে। বর্তমানে সে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছে।

রাজনের বাবা রাজু আহম্মেদ বাসে বাসে ফেরি করে বাচ্চাদের খাতা, বই, কলম ও মানিব্যাগ বিক্রি করে সংসার চালান।

চিকিৎসকরা জানিয়েছেন, রাজনকে সাড়ে চার বছর ধরে চিকিৎসা দিতে হবে। জরুরিভিত্তিতে উন্নত চিকিৎসা দেওয়া হলে তাকে সুস্থ করে তোলা সম্ভব হবে। এজন্য ১৮ থেকে ২০ লাখ টাকা দরকার।

রাজু আহম্মেদ বলেন, আমি গরিব মানুষ, ছেলের চিকিৎসার এতো খরচ কিভাবে চালাবো। মানুষের কাছে ধার-দেনা করে এতো দিন চালিয়েছি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রাজনের থেরাপিসহ অন্যান্য চিকিৎসা চালিয়ে আসছি। তবে ব্যয়বহুল এ চিকিৎসা চালিয়ে নেওয়া আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না। সহায়তা না পেলে ছেলেটি আমার অকালে হারিয়ে যাবে।

ছেলের চিকিৎসার খরচ জোগাতে হিমশিম খাচ্ছেন তার বাবা। ছেলের চিকিৎসার জন্য সমাজের হৃদয়বান ও বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তিনি।

চিকিৎসায় সহযোগিতা দিতে এ মোবাইল নম্বরে ০১৭৪৭-৭৮৭৮১৭ (বিকাশ) এবং সঞ্চয়ী হিসাব- রাজু আহম্মেদ, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লি., গল্লামারী শাখা, খুলনা, হিসাব নম্বরে- ০৯৬১১২০০৪৩৬০৪ যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমআরএম/ওএইচ/

Nagad
রাজধানীতে পৃথক স্থানে ২ জনের আত্মহত্যা
অনিয়ম: আরও এক ইউপি চেয়ারম্যান ও সদস্য বরখাস্ত
জমিতে পড়ে থাকা ককটেল বিস্ফোরণে কৃষক আহত
করোনায় আরেক চিকিৎসকের মৃত্যু
খুলনায় নিখোঁজ কৃষকের মরদেহ উদ্ধার


বান্দরবানে নতুন ১৭ জনের করোনা শনাক্ত 
পিটিআইগুলো পাবে আরও একজন সহকারী সুপার
বিকাশ অ্যাকাউন্ট নেই এমন নম্বরেও সেন্ড মানি
আগস্টে লঙ্কান প্রিমিয়ার লিগের ব্যাপারে আশাবাদী শ্রীলঙ্কা
৮টি গরুসহ ৮ ডাকাত আটক