php glass

পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজেএমসি’র প্রধান কার্যালয়ের সামনে সমাবেশ। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: পাওনা টাকার দাবিতে বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) প্রধান কার্যালয় ঘেরাও করেছে সাধারণ পাট ব্যবসায়ী সমিতি এবং বাংলদেশ ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতি।

সোমবার (১১ নভেম্বর) রাজধানীর মতিঝিলের বিজেএমসি’র প্রধান কার্যালয় ঘেরাও করে এই ঘেরাও কর্মসূচি পালন করা হয়। এ সময় সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সাধারণ পাট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক খোন্দকার আলমগীর কবিরের সভাপতিত্বে সমাবেশে পাট ব্যবসায়ীদের দাবির সঙ্গে সংহতি জানিয়ে বক্তব্য দেন লেখক-কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ।

সমাবেশে আরও বক্তব্য দেন- বাংলাদেশ ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ, টিপু সুলতান, শামীম মোড়ল, শরিফুল ইসলাম, নাদেম দত্ত, আবদুল মালেক ভূঁইয়া প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৬-২০১৭ অর্থবছর থেকে এ পর্যন্ত বিজেএমসি’র কাছে প্রায় পাঁচ হাজার পাট ব্যবসায়ী ও পাট চাষির ৪৫২ কোটি ৯২ লাখ টাকা পাওনা রয়েছে। টাকা পরিশোধের দাবি জানিয়ে বার বার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোনো সাড়া মেলেনি। পাওনা না পেয়ে সাধারণ পাট ব্যবসায়ীরা মানবেতর জীবনযাপন করছেন। এ অবস্থায় আগামী ১৫ দিনের মধ্যে সব পাওনা টাকা পরিশোধ না করা হলে বিজেএমসি’র আওতাধীন মিলঘাটসহ দেশের সব পাট ক্রয় কেন্দ্রে পাট সরবরাহ বন্ধ করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এসকে/এনটি

শাজাহান খানকে ২৪ ঘণ্টা আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১
কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, দগ্ধ ২৫
সিরাজগঞ্জে গৃহবধুর চুল কাটার ঘটনার প্রতিবেদন হাইকোর্টে
রাখাইনে সেনা অভিযান মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়: সু চি 


আবারো ‘জুমানজি’ নিয়ে আসছেন ডোয়াইন জনসন
খুলনা বিভাগীয় বইমেলার উদ্বোধন
সুপ্রিম কোর্টের তিন গেটে ৩ মোটরসাইকেলে আগুন
মনোনয়নপত্র জমা দিলেন আবু সুফিয়ান
সিলেটকে হারিয়ে বিপিএল শুরু চট্টগ্রামের