সাংবাদিক ও রাজনীতিবিদরা একে অন্যের পরিপূরক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিক মাইনুল হাসান স্মৃতিপদক প্রদান অনুষ্ঠান

walton

বরিশাল: সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদের ফান্ডে ব্যক্তিগত তহবিল থেকে দুই লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

তিনি বলেন, সাংবাদিক ও রাজনীতিবিদরা একে অন্যের পরিপূরক। এর মধ্যে সাংবাদিকরা লেখনির মাধ্যমে জনগণের কথা বলে আর রাজনীতিবিদরা জনগণের জন্য রাজনীতি করেন। দেশে যে পরিবর্তনের হাওয়া লেগেছে তাতে একসঙ্গে কাজ করা গেলে আমাদের দেশ আরো এগিয়ে যাবে।

শুক্রবার (৮ নভেম্বর) দিনগত রাতে দক্ষিণাঞ্চলের পেশাদার সাংবাদিকতার পথিকৃৎ মাইনুল হাসানের ১৫তম মৃত্যুবার্ষিকীতে সাংবাদিক মাইনুল হাসান স্মৃতিপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পরিষদের সভাপতি সৈয়দ দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে মেয়র আরও বলেন, আমি আমার পরিবার থেকে গুণীজনদের সম্মান করা শিখেছি। নিজের স্বার্থে নয়, সাধারণ মানুষের স্বার্থে কাজ করি। নগরবাসীর স্বার্থে কাজ করি। আমার ব্যক্তিগত কোনো দুর্বলতা নেই। অন্যায় করি না এবং অন্যায়কে প্রশয় দেই না। আমার বিবেক যেটা বলে আমি সেটা করি। 

মেয়র সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমি যদি ভালো কাজ করি সেটা প্রচার করুন আবার যদি কোনো অন্যায় করি তাহলে তাও লিখুন। আসুন আমরা সবাই মিলে গুণীজনদের পথ অনুসরণ করে দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাই। 

অনুষ্ঠানে সংবর্ধিত গুণীজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রবীণ সাংবাদিক অ্যাডভোকেট এস এম ইকবালের হাতে ক্রেস্ট ও চেক তুলে দেন মেয়র সাদিক।

নগরের শব্দাবলী স্টুডিও থিয়েটারে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে সাংবাদিক অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশান্ত ঘোষ, রাজনীতিবিদ মহসিন উল ইসলাম হাবুল, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক পুলক চ্যাটার্জী বক্তব্য রাখেন। 

বাংলাদেশ সময়: ০৬৩৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এমএস/এমআইএইচ/এএ

সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ


ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন
অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী
বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয়
পাহাড়িকা ও উদয়ন ট্রেনের যাত্রীদের চট্টগ্রামে ফুল দিয়ে বরণ
ধর্ষণ থেকে রক্ষায় জাবি শিক্ষার্থীর অ্যাপ তৈরি