পিরোজপুরে প্রস্তুত ২২৮ সাইক্লোন শেল্টার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুলবুল এর প্রভাবে দিনভর ছিল বৃষ্টি

walton

পিরোজপুর: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় পিরোজপুরে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসন এবং জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে খোলা হয়েছে কন্ট্রোলরুম। প্রস্তুত করা হয়েছে ২২৮টি সাইক্লোন শেল্টার।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বাংলানিউজকে জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় ২২৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এরমধ্যে ২০৬টি সরকারি ও ২২টি বেসরকারি। জেলায় মোট ৫১টি মেডিক্যাল টিম প্রস্তুত রয়েছে। এছাড়া জেলা হাসপাতাল ও প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি টিমের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি উপজেলা ফায়ার সার্ভিস ও পুলিশকে সব ধরনের উদ্ধার কাজে প্রস্তুত রাখা হয়েছে। 

তিনি বলেন, জেলা প্রশাসকের নিজস্ব তহবিলে এক লাখ ৯০ হাজার টাকা আগের থাকলেও আরো ১০ লাখ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। যা শনিবার (৯ নভেম্বর) পাওয়া যাবে। এ নিয়ে মোট ১১ লাখ ৯০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া ২শ মেট্রিক টন চাল ও শুকনো খাবারের ব্যবস্থা থাকছে। 

জেলার মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, উপজেলায় সিপিপির পক্ষ থেকে দুই শতাধিক কর্মী প্রচারণা চালাচ্ছেন। উপজেলার সব প্রাথমিক বিদ্যালয়সহ সাইক্লোন শেল্টারগুলোকে প্রস্তুত রাখা হয়েছে। মাঝের চরের প্রায় ২৫০ পরিবারকে অন্যত্র সরিয়ে নিতে স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানকে বলা হয়েছে। এছাড়া সব মাছ ধরার ট্রলারকে নিরাপদে থাকতে বলা হয়েছে। 

বাংলাদেশ সময়: ০৬২২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এমআইএইচ/এএ

করোনা নিয়ে বিয়ে, শ্বশুরবাড়ী লকডাউন
রংপুরে মোবাইল প্রতারক জিনের বাদশা চক্রের ৪ সদস্য আটক
পশ্চিমবঙ্গে পঙ্গপাল হানার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না সরকার
চট্টগ্রামে করোনা আক্রান্তের জন্য আরও ৭৩০ শয্যা
চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাৎ, চসিক কর্মকর্তা বরখাস্ত


দ্বিতীয়বারের মতো প্লাজমা নিলেন ডা. জাফরুল্লাহ
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের মায়ের মৃত্যু
দ্বিতীয় সন্তানের বাবা হলেন আশরাফুল
প্লেন ভাড়া করে দেশ ছাড়লেন মোরশেদ খান
মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে সহায়তা দিতে আগ্রহী মিশর