ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় একজনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে স্বর্ণ পাচার মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে স্পেশাল ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক মোহাম্মদ রবিউল ইসলাম এ রায় দেন। 

কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলো, ঢাকা গাজীপুর টঙ্গী থানার আরিচপুর এলাকার মৃত আবুল কাশেমের ছেলে আব্দুল মুত্তালিব।  

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২৫ মে সকালে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে প্রবেশ করতে যায় পাসপোর্টধারী যাত্রী আব্দুল মুত্তালিব।

ভারতে প্রবেশের আগে ভ্রমণ প্রক্রিয়া কাজের সময় সন্দেহ হলে তাকে আটক করে দর্শনার স্থল ও শুল্ক কর্মকর্তারা। পরে ওই যাত্রীর ব্যাগ তল্লাশি করে ১ কেজি ওজনের ১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার বাজারমূল্য প্রায় ৫০ লাখ টাকা।  

ওইদিনই জব্দ হওয়া স্বর্ণসহ আব্দুল মুত্তালিবকে আসামি করে দামুড়হুদা মডেল থানায় একটি স্বর্ণ চোরাচালান মামলা দায়ের করেন শুল্ক ও গোয়েন্দা তদন্ত বিভাগের (বেনাপোল সার্কেল) সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম।
 
পরে একই বছরের ৩০ জুন আব্দুল মুত্তালিবকে অভিযুক্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন দামুড়হুদা মডেল থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) জিএম ইমদাদুল হক।  

এরপর মঙ্গলর বিকেলে ১৪জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও যাচাই বাছাই শেষে আসামি আব্দুল মুত্তালিবকে দোষী সাবস্ত্য করে তার উপস্থিতিতে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ২৫বি (১)(এ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়। পরে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa