php glass

আনসারুল্লাহ বাংলা টিমের খুলনা অঞ্চলের প্রধান আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাব হেফাজতে আনসারুল্লাহ বাংলা টিমের খুলনা অঞ্চলের প্রধান ও তার সহযোগী।

walton

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার উজানপাড়া এলাকা থেকে সহযোগীসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) খুলনা অঞ্চলের প্রধানকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (২২ অক্টোবর) র‌্যাব-৫ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এবিটির কিছু সদস্য রাজশাহীর গোদাগাড়ী থানা ও পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২১ অক্টোবর) দিনগত রাত ১টার দিকে গোদাগাড়ী উপজেলার উজানপাড়া এলাকায় অভিযান চালিয়ে খুলনার বাগেরহাট জেলার ফকিরহাট থানার বাংগনন দিয়াপাড়া এলাকার আব্দুর রশিদের ছেলে জুয়েল মোল্লা (২৫) ও রূপসা থানার গাবখালী দক্ষিণ খাজাডাঙ্গা এলাকার মৃত সোবহান হাওলাদারের ছেলে শহিদুল ইসলামকে (৩৯) আটক করা হয়। এ সময় বাকিরা সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হন। আটক দু’জনের মধ্যে জুয়েল এবিটির খুলনা অঞ্চলের প্রধান। এ সময় তাদের কাছ থেকে লিফলেট ও জিহাদী বই জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে আটক জুয়েল জানিয়েছেন তিনি এবিটির খুলনা অঞ্চলের আঞ্চলিক প্রধান। রাজশাহীতে তাদের কার্যক্রম সুসংহত করা এবং অবৈধ অস্ত্র সংগ্রহ করে ঢাকাসহ সারাদেশে নাশকতামূলক কর্মকাণ্ড করার পরিকল্পনা করছিলেন।  ইসলামবিরোধীদের চিহ্নিত করে তাদের হত্যা করার পরিকল্পনা করছিল তারা।

এছাড়া আটক শহিদুল এবিটির একজন সক্রিয় সদস্য এবং আঞ্চলিক প্রধান জুয়েলের সহযোগী। তিনি এবিটির অন্য সদস্যদের সঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতার পরিকল্পনা করছিলেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে  প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এসএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার


রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
১৮ কোটি মানুষ পেঁয়াজের জন্য আর্তনাদ করছে: কর্নেল অলি
এপিকটায় অংশ নেবে দেশের ৩২ প্রকল্প
বনশ্রীতে বাসার দরজা ভেঙে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
শেষ হলো অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রথম বাণিজ্য সম্মেলন