হিজলায় ইলিশ রক্ষা অভিযানে গিয়ে কোস্টগার্ড সদস্যসহ আহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নদীতে মাছ ধরছেন জেলেরা (ফাইল ফটো)

walton

বরিশাল: বরিশালের হিজলায় ইলিশ রক্ষা অভিযানে গিয়ে হামলায় কোস্টগার্ড সদস্যসহ দুইজন আহত হয়েছেন।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপু‌রে হিজলা থানাধীন গৌরবদী ইউনিয়নে এ ঘটনা ঘ‌টে। আহতদের শেরে-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- কোস্টগার্ড সদস্য সৈকত ইসলাম (২৩) ও ট্রলার মাঝি খলিল সর্দার (২৫)।

জানা যায়, মা ইলিশ রক্ষা অভিযানের সময় গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা জানতে পারে হিজলার গৌরবদী ইউ‌নিয়‌নে অবৈধ প্রায় ১০০ বস্তা কারেন্ট জাল মজুদ করা রয়েছে। সেই সুবাদে দুপু‌রে অভিযানে যায় কোস্টগার্ড সদস্যরা। এসময় স্থানীয়রা কোস্টগার্ড সদস্য‌দের ওপর হামলা চালায়।

‌হিজলার সহকারী মৎস্য কর্মকর্তা অ‌নিল চন্দ্র দাশ বাংলানিউজকে জানান, ‌কোস্টগার্ডের ‌হিজলা ও উলা‌নিয়া ক‌ন্টিন‌জে‌ন্টের সদস্যরা এ অ‌ভিযান চালায়। এসময় স্থানীয় ইউপি সদস্য আলাউ‌দ্দি‌নের জা‌লের দোকা‌নে অ‌ভিযান চালা‌নো হয়। অ‌ভিযা‌নের সময় আলাউ‌দ্দিন না থাক‌লেও আক‌স্মিক কিছু লোক হামলা চালায়। এসময় ট্রলার মা‌ঝি খ‌লিল‌কে পি‌টি‌য়ে আহত করা হয় এবং অ‌ভিযা‌নিক দল‌কে লক্ষ্য ক‌রে ইট পাট‌কেল নি‌ক্ষেপ করা হয়। পরে ফাঁড়ি পু‌লিশ সদস্যরা ঘটনাস্থ‌লে গি‌য়ে অ‌ভিযা‌নিক দল‌কে উদ্ধার ক‌রে। বিষয়‌টি তাৎক্ষ‌ণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষ‌কে জান‌নো হ‌য়ে‌ছে।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ‌মীনুল ইসলাম বাংলানিউজকে জানান, গৌরবদী ইউ‌নিয়‌নের কাকু‌রিয়া বাজা‌রে অ‌বৈধ জাল উদ্ধা‌রে যায় কোস্টগার্ড। অ‌ভিযান শুরুর দি‌কেই আলাউ‌দ্দি‌নের ঘ‌রে যায় কোস্টগার্ড। এসময় আক‌স্মিক স্থানীয়রা কোস্টগা‌র্ডের মা‌ঝির ওপর হামলা চালায় এবং কোস্টগার্ড‌কে লক্ষ্য ক‌রে ইট পাট‌কেল নি‌ক্ষেপ ক‌রে। প‌রে নৌ ও স্থানীয় ফাঁড়ির পু‌লিশ তা‌দের উদ্ধার ক‌রে।

এ বিষয়ে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) অসীম কুমার সিকদার জানান, এখ‌নো এ বিষ‌য়ে কেউ কোনো অ‌ভি‌যোগ দেয়‌নি। ত‌বে খবর পে‌য়ে পুলিশ ঘটনাস্থ‌লে যায়। যতটুকু জানা গেছে জাল উদ্ধার‌কে কেন্দ্র ক‌রে কোস্টগার্ড সদস্য‌দের ওপর হামলা চালা‌নো হয়।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এমএস/এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
Nagad
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার
ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদককে গ্রেফতারে ফখরুলের নিন্দা
সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত


ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে