php glass

হিজলায় ইলিশ রক্ষা অভিযানে গিয়ে কোস্টগার্ড সদস্যসহ আহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নদীতে মাছ ধরছেন জেলেরা (ফাইল ফটো)

walton

বরিশাল: বরিশালের হিজলায় ইলিশ রক্ষা অভিযানে গিয়ে হামলায় কোস্টগার্ড সদস্যসহ দুইজন আহত হয়েছেন।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপু‌রে হিজলা থানাধীন গৌরবদী ইউনিয়নে এ ঘটনা ঘ‌টে। আহতদের শেরে-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- কোস্টগার্ড সদস্য সৈকত ইসলাম (২৩) ও ট্রলার মাঝি খলিল সর্দার (২৫)।

জানা যায়, মা ইলিশ রক্ষা অভিযানের সময় গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা জানতে পারে হিজলার গৌরবদী ইউ‌নিয়‌নে অবৈধ প্রায় ১০০ বস্তা কারেন্ট জাল মজুদ করা রয়েছে। সেই সুবাদে দুপু‌রে অভিযানে যায় কোস্টগার্ড সদস্যরা। এসময় স্থানীয়রা কোস্টগার্ড সদস্য‌দের ওপর হামলা চালায়।

‌হিজলার সহকারী মৎস্য কর্মকর্তা অ‌নিল চন্দ্র দাশ বাংলানিউজকে জানান, ‌কোস্টগার্ডের ‌হিজলা ও উলা‌নিয়া ক‌ন্টিন‌জে‌ন্টের সদস্যরা এ অ‌ভিযান চালায়। এসময় স্থানীয় ইউপি সদস্য আলাউ‌দ্দি‌নের জা‌লের দোকা‌নে অ‌ভিযান চালা‌নো হয়। অ‌ভিযা‌নের সময় আলাউ‌দ্দিন না থাক‌লেও আক‌স্মিক কিছু লোক হামলা চালায়। এসময় ট্রলার মা‌ঝি খ‌লিল‌কে পি‌টি‌য়ে আহত করা হয় এবং অ‌ভিযা‌নিক দল‌কে লক্ষ্য ক‌রে ইট পাট‌কেল নি‌ক্ষেপ করা হয়। পরে ফাঁড়ি পু‌লিশ সদস্যরা ঘটনাস্থ‌লে গি‌য়ে অ‌ভিযা‌নিক দল‌কে উদ্ধার ক‌রে। বিষয়‌টি তাৎক্ষ‌ণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষ‌কে জান‌নো হ‌য়ে‌ছে।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ‌মীনুল ইসলাম বাংলানিউজকে জানান, গৌরবদী ইউ‌নিয়‌নের কাকু‌রিয়া বাজা‌রে অ‌বৈধ জাল উদ্ধা‌রে যায় কোস্টগার্ড। অ‌ভিযান শুরুর দি‌কেই আলাউ‌দ্দি‌নের ঘ‌রে যায় কোস্টগার্ড। এসময় আক‌স্মিক স্থানীয়রা কোস্টগা‌র্ডের মা‌ঝির ওপর হামলা চালায় এবং কোস্টগার্ড‌কে লক্ষ্য ক‌রে ইট পাট‌কেল নি‌ক্ষেপ ক‌রে। প‌রে নৌ ও স্থানীয় ফাঁড়ির পু‌লিশ তা‌দের উদ্ধার ক‌রে।

এ বিষয়ে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) অসীম কুমার সিকদার জানান, এখ‌নো এ বিষ‌য়ে কেউ কোনো অ‌ভি‌যোগ দেয়‌নি। ত‌বে খবর পে‌য়ে পুলিশ ঘটনাস্থ‌লে যায়। যতটুকু জানা গেছে জাল উদ্ধার‌কে কেন্দ্র ক‌রে কোস্টগার্ড সদস্য‌দের ওপর হামলা চালা‌নো হয়।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এমএস/এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
আগৈলঝাড়ায় আগুনে পুড়লো ৮ দোকান
বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬৭০ যাত্রীকে জরিমানা
পূর্ণাঙ্গ ক্ষমতায় অ্যান্টি টেররিজম ইউনিট
প্রথমবারের অভিজ্ঞতায় দ্বিতীয়বার আশাবাদী বন্ডস্টাইন
‘গ্যারেথ বেলের উচিৎ পুনরায় টটেনহামে ফিরে যাওয়া’ 


নওগাঁ-ঢাকা রুটে বাস চললেও এখনো বন্ধ অভ্যন্তরীণ রুটে
বাংলাদেশে পর্যটকদের মাত্র ২ শতাংশ বিদেশি!
রায়পুরে গণপিটুনিতে ডাকাত নিহত
‘হাল ছাড়া সহজ, লেগে থাকা কঠিন, কিপ প্যাডেলিং’
বছরে ১৪ মিলিয়ন পর্যটক আসে হা লং-এ: ডং হুই হাউ