php glass

জি কে শামীম ও খালেদ মাহমুদের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঠিকাদার জি কে শামীম ও বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া

walton

ঢাকা: বিতর্কিত ঠিকাদার জি কে শামীম ও বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে জি কে শামীমের মা আয়েশা আক্তারের বিরুদ্ধেও মামলা করেছে দেশের দুর্নীতিবিরোধী সংস্থাটি।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সোমবার (২১ অক্টোবর) সমন্বিত জেলা কার্যালয় (সজেকা), ঢাকায় এসব মামলা করা হয়। দুদক আইন ২০১৪ এর ২৭ (১) ধারা অনুযায়ী, তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

দুদক সূত্র জানায়, প্রায় ২৯৭ কোটি টাকা অবৈধ সম্পদের খোঁজ পাওয়ায় জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। পরস্পর যোগসাজশে এই অবৈধ সম্পদ অর্জন করায় তাদের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে এ মামলা করেন।

আর যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে মামলা হয়েছে পাঁচ কোটি ৫৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের ঘটনায়। এ মামলার বাদী হয়েছেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। 

এ বিষয়ে সোমবার বিকেলে সাংবাদিকদের ব্রিফ করেন দুদক সচিব মুহাম্মদ দিলওয়ার বখ্ত। তিনি বলেন, প্রাথমিক অনুসন্ধানে জি কে শামীম, তার মা আয়েশা আক্তার ও খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের এসব তথ্য পাওয়া গেছে। এর পরিপ্রেক্ষিতেই মামলা দুটি করা হয়েছে। অনুসন্ধানও চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯/আপডেট: ১৫৫৫  ঘণ্টা 
ডিএন/এইচএ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: দুদক
পরিবহন ধর্মঘটের অজুহাতে চড়া সবজি-মাছের বাজার
ছোটপর্দায় আজকের খেলা
বরিশাল আদালতের সেরেস্তাদার সাময়িক বরখাস্ত
ওয়াসার স্যুয়ারেজ প্রকল্পে পরামর্শক নিয়োগের প্রক্রিয়া
নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ৩ মামলা 


আগৈলঝাড়ায় আগুনে পুড়লো ৮ দোকান
বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬৭০ যাত্রীকে জরিমানা
পূর্ণাঙ্গ ক্ষমতায় অ্যান্টি টেররিজম ইউনিট
প্রথমবারের অভিজ্ঞতায় দ্বিতীয়বার আশাবাদী বন্ডস্টাইন
‘গ্যারেথ বেলের উচিৎ পুনরায় টটেনহামে ফিরে যাওয়া’