ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের দায়ে কারখানা মালিকের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

নাটোর: নাটোরের লালপুরে ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের অপরাধে মিজানুর রহমান (২২) নামে এক কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রায় ৩ হাজার কেজি ভেজাল গুড় জব্দ করা হয়।

রোববার (২০ অক্টোবর) বিকেলে উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন। রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব-৫। মিজানুর উপজেলার ওই গ্রামের মো. আজবার আলীর ছেলে। 

র‌্যাব-৫, রাজশাহী, সিপিসি-২ নাটোর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার (এসপি) মো. রাজিবুল আহসান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫ জানতে পারেন লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় এক শ্রেণির অসাধু ব্যক্তি ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণ করে বাজারজাত করে আসছে।

ওই সংবাদের ভিত্তিতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাবের একটি দল উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় মিজানের গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন।

এসময় জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর ৩ হাজার কেজি ভেজাল গুড়, রংসহ বিভিন্ন সরঞ্জাম ও কেমিক্যাল জব্দ করা হয়। একই সঙ্গে ভেজাল গুড় তৈরি ও বিক্রির দায়ে কারখানার মালিক মিজানকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

পরে জব্দকৃত ৩ হাজার কেজি ভেজাল গুড় জনসম্মুখে ধ্বংস করা হয় এবং জব্দকৃত ৮ বস্তা চিনি স্থানীয় দুটি মাদ্রাসার এতিম খানায় দান করা হয়।

বাংলাদেশ সময়: ০৬২৩, অক্টোবর ২০, ২০১৯
এমএইচএম

পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী 
পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু
এসএসসিতে কৃতকার্য ছাত্রছাত্রীদের জাপা চেয়ারম্যানের অভিনন্দন
নৌপরিবহনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা: খালিদ মাহমুদ
বাগেরহাটে বাড়ি থেকে ডেকে নিয়ে কিশোরকে হত্যার অভিযোগ


৫ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষা বোর্ডে
চলাচলের জন্য প্রস্তুত বাস
১ আসনে ১ যাত্রী, মানতে হবে স্বাস্থ্যবিধি
আম্পান: কলকাতায় শুধু বাতিস্তম্ভই ভেঙেছে সাড়ে ৪ হাজার
ঝিনাইদহে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু