ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

তারেক-মামুন ভোটার, নৌচলাচল সংস্থার নির্বাচন বর্জন একাংশের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
তারেক-মামুন ভোটার, নৌচলাচল সংস্থার নির্বাচন বর্জন একাংশের ভোটার তালিকা ও চিঠি

ঢাকা: নানা অনিয়মের অভিযোগ এনে বাংলাদেশ নৌ-চলাচল সংস্থার নির্বাচন বয়কট করেছে একটি অংশ। নির্বাচনী ভোটার তালিকায় দেখা যায় দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও এ নির্বাচনের একজন ভোটার। ভোটার তালিকায় নাম রয়েছে আরেক সাজাপ্রাপ্ত আসামি গিয়াস উদ্দিন মামুনের। 

নির্বাচন বাংলাদেশ নৌ-চলাচল সংস্থার পরিচালক পদে মনোনয়ন কিনলেও বিভিন্ন অভিযোগ এনে ২০১৯-২০ মেয়াদের নির্বাচনের আগের দিন নির্বাচন বয়কট করলেন এফবিবিআইসির পরিচালক ও নিজাম শিপিং লাইন্স পরিচালক মো. নিজাম উদ্দিন।

নিজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, দু’বছর পর পকেট কমিটি করে সংগঠনটি চলছে।

প্রায় ১৫ বছর বাংলাদেশ নৌ-চলাচল সংস্থার নির্বাচন হয় না। দীর্ঘদিন পর নির্বাচনের তফসিল ঘোষণা হলেও এই তফসিলে অনিয়ম রয়েছে।

ভোটার তালিকা হালনাগাদ করার দাবি মানা হয়নি জানিয়ে নিজাম উদ্দিন বলেন, অনেককে ভোটার করা হয়েছে যাদের ভোটার হওয়ার কোনো ধরনের যোগ্যতা নেই। আমাদের দাবি ছিল আয়কর সনদের রসিদ থাকতে হবে। কিন্তু এর কোনো কিছুই মানা হয়নি।  

তারেক রহমানের ভোটার থাকা প্রসঙ্গে জানিয়ে তিনি বলেন, যেখানে বিএনপির তারেক রহমানও ভোটার দেখানো হয়েছে। তারেক রহমান কীভাবে ভোটার থাকেন? 

নিজাম উদ্দিন বলেন, দেশদ্রোহী সাজাপ্রাপ্ত কেউ ভোটার হতে পারবে না। কিন্তু ৭৩ নম্বর ভোটার তারেক রহমান ও ৭৪ নম্বর ভোটার গিয়াস উদ্দিন আল মামুন সাজাপ্রাপ্ত হলেও তাদের ভোটার রাখা হয়েছে। এর তীব্র প্রতিবাদ করে আমি নির্বাচন বয়কট করেছি।

শনিবার (১৯ অক্টোবর) সকালে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa